অপিরাজিত চরিত্রে জিতু, মুক্তি পেলো ছবির পোষ্টার

0 86

- Advertisement -

ওয়েব নিউজ, ১২এপ্রিল:- অবশেষে জল্পনা-কল্পনার অবসান মুক্তি পেল অনীক দত্ত পরিচালিত “অপরাজিত” চলচ্চিত্রের পোষ্টার। “পথের পাঁচালী”র নেপথ‍্যের কাহিনী তুলে ধরে তথা পরিচালক সত‍্যজিৎ রায়কে সন্মান জানিয়ে তিনি ছায়াছবিটি তৈরী করছেন। মুখ‍্য চরিত্রে অর্থাৎ সত‍্যজিৎ রায়ের চরিত্রে অভিনয় করছেন অভিনেতা জিতু কমল ।

- Advertisement -

যদিও প্রথম থেকেই “অপরাজিত” নিয়ে উৎসাহ কম ছিলোনা তারপর যখন জীতু কমলের স্ক্রিনিং করে তাকে সত‍্যজিৎ রায়ের চরিত্রে স্থির করা হয় তখন কলি পাড়ায় সকলের মধ‍্যে এক আলোড়ন সৃষ্টি করে, এর পেছনের মূল কাহিনী হলো সত‍্যজিৎ রায়ের সাথে জিতু কমলের চেহারার হুবহু মিল যা নিয়ে সিনেপ্রেমী থেকে সত‍্যজিৎ প্রেমীদের মধ‍্যে আগ্রহ প্রথম থেকেই ।

১৯৫৫সিলে মুক্তি পেয়েছিলো সত‍্যজিৎ রায় পরিচালিত “পথের পাঁচালী”। সেই ছায়াছবি তৈরীর কাহিনী তুলে ধরেছেন পরিচালক অনীক দত্ত। তবে কিছুটা পরিবর্তন করেছেন তিনি যেমন চরিত্রগুলোর নাম ও ঘটনার বিবরণ প্রভৃতি। বলাইবাহুল‍্য ছবিতে মুখ‍্য ভুমিকায় জিতু কমলছর চরিত্রের নাম ‘অপরাজিত রায়’, আর তিনি তৈরী করছেন ‘পথের পদাবলী’ নামে ছায়াছবি। আসলে সত‍্যজিৎ রায় “পথের পাঁচালী” তৈরী করতে গিয়ে কি কি বাঁধা বিপত্তির সন্মুখীন হতে হয়েছিলো সেসব নিয়েই তৈরী হচ্ছে এই চলচ্চিত্র।

মূল পোষ্টার প্রকাশ করার আগে পরিচালক দত্ত এই ছবির একটি ঝলক প্রকাশ‍্যে এনেছিলেন যেখানে সাদা-কালো ফ্রেম, কাশবন ও রেলগাড়ি দেখা যাচ্ছে যা দেখে স্পষ্টতই বোঝা যাচ্ছে সত‍্যজিৎ রায়ের “পথের পাঁচালী” শুটিং চলছে এই ১০সেকেন্ডের ভিডিওটি সকলের মধ‍্যে উসকে দেয় সেই স্মৃতি, আবারও নুতন করে সিনেপ্রেমীদের স্মৃতি রোমন্থন করতে থাকে মূল পোষ্টার।

Leave A Reply

Your email address will not be published.