নতুন সি.ডি.এস কে হবেন, জল্পনা তুঙ্গে

0 58

- Advertisement -

ওয়েব নিউজ, ১৬এপ্রিল:- সেনাবাহিনী এই মাসের শেষের দিকে একজন নতুন প্রধান পাবে, কারণ বর্তমান সেনা প্রধান জেনারেল এম এম নারাভানে ৩০ এপ্রিল অবসর নিচ্ছেন। নারাভানের অবসর নেওয়ার ঠিক আগে চিফ অফ ডিফেন্স স্টাফ (সিডিএস) নিয়োগ করা হতে পারে বলে সম্ভাবনা রয়েছে। ডিসেম্বরে দেশের প্রথম সিডিএস জেনারেল বিপিন রাওয়াত দুর্ঘটনায় মারা যাওয়ার পর পদটি শূন্য রয়েছে।
যদি প্রতিরক্ষা মন্ত্রকের সূত্রের কথা বিশ্বাস করা হয়, তবে উপ সেনাপ্রধান লেফটেন্যান্ট জেনারেল মনোজ পান্ডে নতুন সেনাপ্রধান হওয়া প্রায় নিশ্চিত বলে মনে করা হচ্ছে। চলতি বছরের ফেব্রুয়ারিতে তাকে সেনাবাহিনীর উপপ্রধান করা হয় এবং তার আগে তিনি ইস্টার্ন কমান্ডের প্রধান ছিলেন। তিনি সিনিয়র-সর্বাধিক লেফটেন্যান্ট জেনারেল, তাই সেনাপ্রধান নিযুক্ত হওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি। সূত্রের খবর, সেনাপ্রধান জেনারেল নারাভানেকে নতুন সিডিএস হিসেবে নিয়োগ দেওয়া হতে পারে। আসলে সিডিএসের পদটি প্রায় চার মাস ধরে শূন্য রয়েছে। মেয়াদ পূর্ণ হলেই এর ওপর সেনাপ্রধান নিয়োগ হতে পারে বলে ধারণা করা হচ্ছিল। তাই নতুন সেনাপ্রধান নিয়োগের পাশাপাশি নতুন সিডিএসও নিয়োগের সম্ভাবনা রয়েছে।
তবে সেনাবাহিনীর মধ্যে এমনও আলোচনা রয়েছে যে, এবারও যদি সিডিএস নিয়োগ না করা হয়, তাহলে এই পদটি দীর্ঘদিন খালি পড়ে থাকতে পারে।

- Advertisement -

Leave A Reply

Your email address will not be published.