“মোরা এক বৃন্তে দুটি কুসুম হিন্দু-মুসলমান” সম্প্রীতি-সৌহার্দ্যের ছবিতে ভাইরাল নেটদুনিয়া

0 38

- Advertisement -

ওয়েব নিউজ, ১৬এপ্রিল:- “মোরা এক বৃন্তে দুটি কুসুম হিন্দু মুসলমান” সম্প্রতি বিহারে ঘটে যাওয়া এক ঘটনা মনে করিয়ে দিচ্ছে বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের লেখা কবিতার এই লাইনটি। যখন দেশজুড়ে সাম্প্রদায়িক দ্বন্দ নিয়ে প্রায়শই বিভিন্ন খবর আসতে থাকে তখন এরূপ সৌভাতৃত্বের ছবি সামনে এলো বিহার থেকে।

- Advertisement -

ইতিমধ্যেই ছবিটি ভাইরাল হয়েছে নেটমাধ‍্যমে। ছবিতে দেখে ভূয়সী প্রশংসা করছেন সকলেই। সম্প্রতি সারা দেশজুড়ে মহাসমারোহে পালিত হয়েছে রামনবমী। সেই সংক্রান্ত ধর্মীয় মিছিলও বের করা হয় বিভিন্ন জায়গা থেকে। এরমাঝে এক নজীরবিহীন ঘটনা ঘটেছে বিহারে, বর্তমানে ভাইরাল হওয়া ছবিতে দেখা যাচ্ছে রামনবমী উপলক্ষ‍্যে বিহার কাটিহার জেলার ফকরতাকিয়া চকে অবস্থিত জামে মসজিদের সামনে কিছু হিন্দু যুবক গণ্ডোগোল এড়াতে ও মসজিদের নিরাপত্তা বজায় রাখতে মানবশৃঙ্খল তৈরী করে দাড়িয়ে রয়েছেন।

এই ছবিটি একাধিক নেট মাধ্যমে ভাইরাল হবার পরেই, এটি দেখে নিজেদের প্রতিক্রিয়াও রাখছে নেটিজেনরা। কুর্ণিশ জানাচ্ছেন সেই মানবশৃঙ্খ ল তৈরী কারী যুবকদের। পাশাপাশি মহারাষ্ট্রের ঔরঙ্গাবাদেও সৌহার্দ্য-সম্প্রীতির নজির চোখে পরেছে। সেখানে দেখা যায় রামনবমী শোভাযাত্রা যখন একটি মসজিদের কাছাকাছি চলে আসে তখন দুই সম্প্রদায়ের মধ‍্যে সাংস্কৃতিক সৌহার্দ্য বজায় রাখতে শোভাযাত্রা কমিটি তাদের শোভাযাত্রায় বাজতে থাকা মাইকগুলি বন্ধ করে দেন।

Leave A Reply

Your email address will not be published.