মোবাইল টাওয়ার বসানো নিয়ে অসন্তোষ প্রকাশ গ্রামবাসীদের, গণআন্দোলনের হুমকি

0 61

- Advertisement -

মালদা, ৩ এপ্রিল: গাজোলের হরিদাসপুর গ্রামে মোবাইলের টাওয়ার বসানো নিয়ে চরম অসন্তোষ ছড়ালো স্থানীয় বাসিন্দাদের মধ্যে । সংশ্লিষ্ট এলাকার বাসিন্দাদের বিক্ষোভের জেরে বন্ধ করে দেওয়া হল ওই এলাকায় মোবাইল টাওয়ার বসানোর কাজ।

- Advertisement -

রবিবার সকাল থেকেই গাজোল ১ গ্রাম পঞ্চায়েতের হরিদাসপুর গ্রামে একটি বেসরকারি সংস্থার মাধ্যমে চলছিল মোবাইল টাওয়ার বসানোর কাজ । এর আগেও এ ব্যাপারে প্রতিবাদে সরব হয়েছিলেন স্থানীয় গ্রামবাসীরা। কিন্তু এদিন ওই গ্রামের একটি ফাঁকা জায়গায় মোবাইল টাওয়ার বসানোর তোড়জোড় শুরু হতেই চরম বিক্ষোভ শুরু হয় গ্রামবাসীদের মধ্যে । এরপরই একটি গণস্বাক্ষর সম্বলিত অভিযোগ পত্র সংশ্লিষ্ট পঞ্চায়েত কর্তৃপক্ষের কাছে জমা দেন হরিদাসপুর গ্রামের বাসিন্দারা। গ্রামবাসীদের বিক্ষোভের জেরে অবশেষে এই মোবাইল টাওয়ার বসানোর কাজ বন্ধ করতে বাধ্য হয় ওই ঠিকাদারি সংস্থা।

হরিদাসপুর গ্রামের বাসিন্দা সুনিতা বর্মন , বিচিত্র মন্ডল, মিনতি মন্ডলদের বক্তব্য, আমাদের গ্রামে কোনো রকম মোবাইল টাওয়ার ছিল না। হঠাৎ করে এই গ্রামের মোবাইল টাওয়ার বসানোর কাজ শুরু করে একটি সংস্থা । মোবাইল টাওয়ার বসালে শারীরিক ক্ষতি হয় বলে আমরা শুনেছি। তাই এদিন বিক্ষোভ দেখিয়ে মোবাইল টাওয়ার বসানোর কাজ বন্ধ করে দেওয়া হয়েছে । পাশাপাশি গোটা গ্রামের বাসিন্দাদের গণস্বাক্ষর সংগ্রহ করে স্থানীয় পঞ্চায়েত কর্তৃপক্ষের কাছেও জমা দেওয়া হয়েছে । আগামীতে এই মোবাইল টাওয়ার বসানোর কাজ শুরু হলে বৃহত্তর আন্দোলনের হুমকি দিয়েছেন স্থানীয় গ্রামবাসীরা।

গাজোল ১ গ্রাম পঞ্চায়েত সদস্যা দিপালী প্রামানিক জানিয়েছেন, স্থানীয় গ্রামের মানুষ মোবাইল টাওয়ার বসানোর নিয়ে আমার কাছে অভিযোগ জানিয়েছেন । সেই অভিযোগের পরিপ্রেক্ষিতে ওই মোবাইল টাওয়ার বসানোর কাজ বন্ধ করে দেওয়া হয়েছে। পুরো বিষয়টি প্রশাসনকে জানানো হবে। গ্রামবাসীদের মধ্যে অসন্তোষ ছড়িয়ে ছিল। এই মোবাইল টাওয়ারের কাজ বন্ধ করে দেওয়া তাই আপাতত পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

Leave A Reply

Your email address will not be published.