আগামীকাল অক্ষয় তৃতীয়া, কেনাকাটার সেরা সময়, গুরুত্ব এবং পূজার পদ্ধতি জেনে নিন

0 85

- Advertisement -

ওয়েব নিউজ, ২মে: হিন্দু ধর্মে অক্ষয় তৃতীয়ার পবিত্র উৎসবের বিশেষ তাৎপর্য রয়েছে। এই দিনে ভগবান বিষ্ণু এবং মা লক্ষ্মীর যথাযথ পূজা করা হয়। অক্ষয় তৃতীয়া আখা তীজ নামেও পরিচিত। অক্ষয় তৃতীয়ায় সোনা কেনা উপকারী বলে বিশ্বাস করা হয়। এই দিনে দেবী লক্ষ্মীর আরাধনা করলে সুখ ও সমৃদ্ধি আসে। শাস্ত্র মতে এই দিনে ভগবান পরশুরামেরও জন্ম হয়েছিল।

 

- Advertisement -

এই বছর অক্ষয় তৃতীয়ায়, কেনাকাটার জন্য আবুঝা মুহুর্তার সাথে তিনটি বিশেষ যোগও করা হচ্ছে। জেনে নিন অক্ষয় তৃতীয়ায় কেনাকাটার শুভ ও বিশেষ যোগ সম্পর্কে-

 

অক্ষয় তৃতীয়া শুরু হবে ০৩ মে মঙ্গলবার সকাল ০৫:১৮ মিনিটে এবং শেষ হবে ০৪ মে বুধবার সকাল ০৭:৩২ মিনিটে। অক্ষয় তৃতীয়ার দিন, রোহিণী নক্ষত্র শুরু হবে ১২:৩৪ টা থেকে ০৪ মে ভোর ০৩:১৮ টা পর্যন্ত।

 

 

রোহিণী নক্ষত্র ও শোভন যোগের কারণে এ বছর অক্ষয় তৃতীয়ায় মঙ্গল রোহিণী যোগ তৈরি হচ্ছে। এই দিনে চাঁদ তার উচ্চ রাশি বৃষ রাশিতে, শুক্র তার উচ্চ রাশি মীন রাশিতে, শনি তার নিজস্ব রাশি কুম্ভে এবং দেবগুরু বৃহস্পতি তার নিজস্ব রাশি মীন রাশিতে উপস্থিত থাকবে। মঙ্গলবার তৃতীয়া তিথি হওয়ায় সর্বার্থসিদ্ধি যোগ তৈরি হচ্ছে। যার কারণে দিনটির গুরুত্ব বাড়ছে।

 

সকলের লাভ, অমৃত মুহুর্ত হবে সকাল ০৮:৫৮ থেকে বিকেল ০১:৫৭ পর্যন্ত। বিকালের জন্য শুভ সময় হবে ০৩:৩৯ pm থেকে ০৫:১৭ pm পর্যন্ত। সন্ধ্যায় লাভের মুহুর্ত ০৮:১৯ pm থেকে ০৯:৩৭ pm পর্যন্ত। রাতের শুভ সময় রাত ১০:৫৭ টা থেকে রাত ০২:৫৯ টা পর্যন্ত।

 

 

•এই পবিত্র দিনে সকালে ঘুম থেকে উঠে স্নান করুন।

•স্নানের পর পরিষ্কার কাপড় পরুন।

•এর পর বাড়ির মন্দিরে প্রদীপ জ্বালান।

•গঙ্গাজল দিয়ে দেবতাদের অভিষেক করুন।

•এই পবিত্র দিনে দেবী লক্ষ্মী ও ভগবান বিষ্ণুর পূজার বিশেষ তাৎপর্য রয়েছে।

 

 

ভগবান বিষ্ণু এবং মা লক্ষ্মীকে ভোগ নিবেদন করতে ভুলবেন না। মনে রাখবেন যে শুধুমাত্র সাত্ত্বিক জিনিস ঈশ্বরের কাছে নিবেদন করা হয়। ঈশ্বরের উপাসনা করুন।এই দিনে, ঈশ্বরের আরও বেশি করে ধ্যান করুন।

Leave A Reply

Your email address will not be published.