রাজ্যে নেই কোনো আইন শৃঙ্খলা , রাষ্ট্রপতি শাসনের ইঙ্গিত শোনা যাচ্ছে রাজনৈতিক মহলে

0 268

- Advertisement -

ওয়েব নিউজ, ৩০ এপ্রিল: বিধানসভা নির্বাচনের পর থেকেই বিতর্ক যেন তৃণমূল সরকারের পিছু ছাড়ছে না। প্রথমে ভোট পরবর্তী হিংসা, কাটমানি বিতর্ক, নিয়োগ সংক্রান্ত মামলা, সিবিআই তদন্ত যেন নিত্যনৈমিত্তিক ঘটনা হয়ে দাড়িয়েছে। সম্প্রতি একের পর এক খুন হিংসা গণধর্ষণের ঘটনায় রীতিমতো কোণঠাসা রাজ্য সরকার । এমন অবস্থায় রাজ্যে রাষ্ট্রপতি শাসন অর্থাৎ ৩৫৬ ধারা চালু করার প্রস্তাব দিয়েছেন বিজেপির একাংশ। গতকাল এই প্রসঙ্গে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ এবং স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে সাক্ষাৎ করেন বিজেপি সমর্থনকারী আইনজীবী সংগঠন।

- Advertisement -

ভোট পরবর্তী হিংসা নিয়ে ওই সংগঠনের আইনজীবী শঙ্কর দাস বলেন, আমরা সবাই মিলে রাষ্ট্রপতি ও কেন্দ্রের দ্বারস্থ হয়েছি। রাজ্যে গণতন্ত্র বলে কিছুই , প্রতিনিয়ত মেয়েরা ধর্ষিত হচ্ছে, মানুষ খুন হচ্ছে, মায়েদের চোখের জল পড়ছে। অথচ প্রশাসন দোষীদের মদত দিয়ে যাচ্ছে। এই রাজ্যে এই মুহূর্তে রাষ্ট্রপতি শাসন ছাড়া আর কোনো উপায় বাকি নেই । রাষ্ট্রপতি আমাদের কথা গুরুত্ব দিয়ে শুনেছেন এবং আশ্বাস ও দিয়েছেন ।

এই বিষয়ে বিজেপির সর্বভারতীয় সভাপতি দিলীপ ঘোষ জানান, একটু নির্বাচিত সরকার কি ভাবে হিংসাকে মদত দিতে পারেন? বাস্তব পরিস্থিতি কেন্দ্রের সামনে তুলে ধরা দরকার। এদিন আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে দিল্লীর পাতিয়ালা হাউস কোর্ট থেকে ইন্ডিয়া গেট অবধি মোমবাতি মিছিল করেন এই আইনজীবী সংগঠন ।

Leave A Reply

Your email address will not be published.