‘ব্রিকসে আসলে তিনজন লোক – সাহেব, বিবি এবং গুলাম’- মন্তব্য স্বামীর

0 32

- Advertisement -

ওয়েব নিউজ, ১মে: ভারতের বিদেশনীতি নিয়ে ফের একবার মোদী সরকার ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিশানা করলেন সুব্রহ্মণ্যম স্বামী। সুব্রহ্মণ্যম স্বামী মোদী সরকারের অর্থনৈতিক নীতির জন্য কেন্দ্রীয় সরকার এবং অর্থমন্ত্রীর সমালোচনা করে চলেছেন, তবে স্বামী প্রধানমন্ত্রী মোদিকে টার্গেট করা এড়িয়ে গেছেন। তবে, এখন সুব্রহ্মণ্যম স্বামী টুইটের মাধ্যমে প্রধানমন্ত্রী মোদিকে নিশানা করেছেন এবং প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ভারতের আত্মসম্মান ক্ষুণ্ন করার অভিযোগ করেছেন।

 

- Advertisement -

রাজ্যসভার সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী টুইট করেছেন, তাকে ভারতের আত্মসম্মান ক্ষুন্ন করার অভিযোগ করেছেন। তিনি টুইট করেছেন, “বিশ্ব ফিসফিস করছে যে ব্রিকসে আসলে তিনজন লোক – সাহেব, বিবি এবং গুলাম। সাহেব চীন ও বিবি রাশিয়ার সঙ্গে বসতে রাজি হয়ে ভারতের আত্মসম্মান ক্ষুন্ন করেছেন মোদী। বিবির (রাশিয়া) গাওয়া লুলাবির পরে সাহেব (চীন) ভারত মাতার জমি দখল করতে তার আপত্তি নেই।”

 

বলাইবাহুল্য যে প্রায় ১৫ দিন আগে, সুব্রহ্মণ্যম স্বামী একটি বেসরকারী টিভি চ্যানেলে একটি সাক্ষাৎকার দিয়েছিলেন যেখানে তিনি বলেছিলেন যে আমাদের দেশে সিদ্ধান্ত নেওয়া অনেক বড় লোক আমেরিকা এবং চীনকে ভয় পায়। . একই সময়ে, ভারতের সম্পর্কে মানবাধিকার নিয়ে মার্কিন বিদেশমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন যে বিবৃতি দিয়েছিলেন সে সময়ে বিদেশমন্ত্রী এস জয়শঙ্করের নীরবতা নিয়েও প্রশ্ন তুলেছিলেন সুব্রহ্মণ্যম স্বামী।

 

 

মার্কিন বিদেশ বক্তব্যে সুব্রহ্মণ্যম স্বামী বলেন, মার্কিন বিদেশমন্ত্রী ভারতের বিদেশমন্ত্রীর সামনে মানবাধিকার ছিনিয়ে নিয়েছেন এবং আমাদের  বিদেশমন্ত্রী এই মন্তব্যে নীরব। আমেরিকা.. এটা আমাদের আত্মসম্মান নয়। সেই সঙ্গে রাশিয়ার বিরুদ্ধেও কথা বলেছেন সুব্রহ্মণ্যম স্বামী। তিনি বলেছিলেন, রাশিয়া ইউক্রেনের মতো একটি গণতান্ত্রিক দেশে ঢুকে মানুষ হত্যা করছে এবং আমরা ভারসাম্য নিয়ে হাঁটছি।

 

 

শুধু সুব্রহ্মণ্যম স্বামীই নয়, বিজেপির লোকসভা সাংসদ বরুণ গান্ধীও সরকারের নীতির জন্য প্রতিনিয়ত সরকারকে নিশানা করেন। কৃষক আন্দোলনের সময় বরুণ গান্ধী সরকারকে অনেক টার্গেট করেছিলেন, এখন বরুণ গান্ধী ক্রমাগত বেকারত্ব নিয়ে সরকারকে নিশানা করছেন।

Leave A Reply

Your email address will not be published.