অবশেষে অপেক্ষার অবসান ঘটলো কোচবিহারবাসীদের,বহুদিনের পরিকল্পিত রবীন্দ্র ভবনের উদ্বোধন হল আজ

0 104

- Advertisement -

কোচবিহার,১৫ আগষ্ট :- অবশেষে অপেক্ষার অবসান ঘটলো কোচবিহারবাসীদের,বহুদিনের পরিকল্পিত রবীন্দ্র ভবনের উদ্বোধন হল আজ।

- Advertisement -

প্রায় ৬ বছর ধরে চলছিল রবীন্দ্র ভবনের কাজ, ২০১৬ সালে রবীন্দ্রনাথ ঘোষ নাটাবাড়ি বিধানসভা থেকে জিতে মুখ্যমন্ত্রীর নিজস্ব দপ্তর উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরে ভারপ্রাপ্ত মন্ত্রীর চেয়ারে বসে।

তখন থেকেই শুরু হয়েছিল কোচবিহারের এই ঐতিহ্যবাহী ভবন রবীন্দ্র ভবন সংস্কারের কাজ।তারপরেই কেটে গেলো ১৮’র লোকসভা এবং ২১ শের বিধান সভা। হলো মন্ত্রী বদল,নিজ দপ্তরের ফাঁকা চেয়ারের দায়িত্বভার সামলালেন মাননীয়া নিজেই।

তারপরেই দিনহাটা বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন, নিজ গর থেকে বিপুল সংখ্যক ভোটে জয়ী হলেন উদয়ন গুহ। উপনির্বাচনের ফল ঘোষণার পরই রাজ্য রাজনীতি এবং সকল স্তরে রব উঠেছিল যে এই উন্নয়ন দপ্তরের দায়িত্বভার পাবে দিনহাটা বিধায়ক উদয়ন গুহ।

তারপরেই বিধায়ক হওয়ার প্রায় নয় মাসের মধ্যে উন্নয়ন দপ্তরের দায়িত্বভার দেওয়া হলো দিনহাটার নব বিধায়ক উদয়ন গুহকে। আর এই উন্নয়ন দপ্তরের মন্ত্রিত্ব হিসাবে দায়িত্ব ভারের শপথ নেওয়ার প্রায় ১৫ দিনের মাথায় স্বাধীনতার ৭৫ বছরের আজাদিকা অমৃত মহোৎসবের এই পূর্ণ লগ্নে উদ্বোধন করা হলো পূর্ণ আধুনিককরণকৃত এই রবীন্দ্রভবন।

উদ্বোধন শেষে উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ জানান, রবীন্দ্র ভবনে আধুনিকতার দিকে পুরোপুরি লক্ষ্য রাখা হয়েছে। গোটা ভবনটিতে করা হয়েছে সেন্ট্রাল এ.সি। প্রায় ৮ কোটি টাকার খরচে এই আধুনিকরন রবীন্দ্র ভবনের কাজ সম্পন্ন হয়েছে। যদিও এখনও নির্দিষ্ট ভাড়ার সিদ্ধান্ত হয়নি, পরবর্তীতে জেলাশাসকের সাথে পরামর্শ করে এই ভবনের পর্যাপ্ত ভাড়া নির্ধারিত করা হবে।

Leave A Reply

Your email address will not be published.