২০ হাজারের বেশি শিক্ষক নিয়োগ করবে রাজ্য, খুব শীঘ্রই জারি হবে বিজ্ঞপ্তি

সূত্রের খবর, ২০ হাজারেরও বেশি শূন্য পদে শিক্ষক-শিক্ষিকা নিয়োগ করবে রাজ্য। ইতিমধ্যেই নিয়োগের জন্য রোস্টার তৈরি করে ফেলেছে মধ্যশিক্ষা পর্ষদ।

0 55

- Advertisement -

ওয়েব ডেস্ক, ৭ মে :- দীর্ঘ কয়েক বছর স্কুল সার্ভিস কমিশনের মাধ্যমে শিক্ষক- শিক্ষিকা নিয়োগ প্রায় বন্ধ । পাশাপাশি মেয়াদ ফুরিয়ে যাওয়ার পরও নিয়োগ নিয়ে রয়েছে বিস্তর অভিযোগ। নিয়োগকে কেন্দ্র করে বারবার অস্বস্তিতে পড়েছে রাজ্য।

- Advertisement -

এবার নতুন করে ফের শিক্ষক নিয়োগ করতে চায় রাজ্য। গত বৃহস্পতিবার সরকারের বর্ষপূর্তিতে স্কুল সার্ভিস কমিশন বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছে, শীঘ্রই নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য কমিশন জানাবে। শুধু তাই নয়, নিয়োগ যে দ্রুত শুরু করা হবে সেই বিষয়েও বিজ্ঞপ্তি দেয় কমিশন। এবার সেই নিয়োগের জন্য কত সংখ্যক শূন্য পদে শিক্ষক নিয়োগ হবে তা চূড়ান্ত করল রাজ্য স্কুল শিক্ষা দপ্তর।

বিভিন্ন সংবাদ মাধ্যম সূত্রে পাওয়া খবর অনুযায়ী , ২০ হাজারেরও বেশি শূন্য পদে শিক্ষক-শিক্ষিকা নিয়োগ করবে রাজ্য। ইতিমধ্যেই নিয়োগের জন্য রোস্টার তৈরি করে ফেলেছে মধ্যশিক্ষা পর্ষদ। স্কুল সার্ভিস কমিশনের কাছে সেই প্রস্তাবিত ফাইলও পাঠানো হচ্ছে বলে সূত্রের খবর। জানা গিয়েছে, নবম-দশম স্তরের নিয়োগের ক্ষেত্রে অর্থাৎ মাধ্যমিক স্তরে শিক্ষক নিয়োগের ক্ষেত্রে রয়েছে ১৪ হাজার শূন্যপদ। এবং একাদশ-দ্বাদশ এর স্তরে অর্থাৎ উচ্চ মাধ্যমিক স্তরে শূন্য পদ রয়েছে ছ’ হাজারের বেশি।

গত বৃহস্পতিবার শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু জানিয়েছিলেন “নিয়োগ প্রক্রিয়া দ্রুত শুরু করা হবে। স্বচ্ছভাবে নিয়োগ করা হবে।”

Leave A Reply

Your email address will not be published.