দেশের নতুন মুখ্য নির্বাচন কমিশনার হচ্ছেন ১৯৮৪ ব্যাচের IAS রাজীব কুমার

বৃহস্পতিবার আইনমন্ত্রী কিরণ রিজিজু টুইট করে রাজীব কুমারকে শুভেচ্ছা জানিয়েছেন। টুইটে তিনি লিখেছেন, ১৫ মে থেকে দেশের মুখ্য নির্বাচন কমিশনারের পদ সামলাবেন রাজীব কুমার। আমার আন্তরিক শুভেচ্ছা রইল তাঁর জন্য।

0 69

- Advertisement -

ওয়েব ডেস্ক, ১২ মে :- দেশের পরবর্তী মুখ্য নির্বাচন কমিশনারের পদে বসছেন রাজীব কুমার। আগামী ১৫ মে তিনি নিজ দায়িত্ব বুঝে নেবেন। সুশীল চন্দ্রের জায়গায় তিনি এই পদে বসছেন। কেন্দ্রীয় আইনমন্ত্রী কিরন রিজিজু তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন। টুইট করে তিনি লিখেছেন, Article ৩২৪ এর ২নম্বর ক্লস অনুসারে রাষ্ট্রপতি রাজীব কুমারকে মুখ্য নির্বাচন কমিশনার হিসাবে মনোনীত করছেন। আগামী ১৫ মে তিনি দায়িত্ব নিচ্ছেন। তাঁকে আমার শুভেচ্ছা জানাচ্ছি।

- Advertisement -

আসুন দেখে নেওয়া যাক রাজীব কুমারের কেরিয়ার:-

তিনি ১৯৮৪ ব্যাচের ঝাড়খণ্ড ক্যাডারের IAS আধিকারিক। তিনি ২০২০ সালের আগস্ট মাসে নির্বাচন কমিশনারের পদে বসেছিলেন। এবার তিনিই বসবেন মুখ্য নির্বাচন কমিশনারের পদে। সংশ্লিষ্ট মহলের মতে, সামনেই ২০২৪ এর লোকসভা নির্বাচন হওয়ার কথা। তার আগে এবার কার্যত অগ্নিপরীক্ষার মুখে নতুন নির্বাচন কমিশনার।

দীর্ঘ ৩০ বছরের প্রশাসনিক অভিজ্ঞতা রয়েছে তাঁর ঝুলিতে। তাঁর হোম স্টেট ঝাড়খণ্ডেও তিনি নানা প্রশাসনিক দায়িত্ব সামলেছেন। পাশাপাশি কেন্দ্রীয় সরকারের নানা পদেও তিনি উল্লেখযোগ্য ভূমিকা নিয়েছিলেন। বিগত দিনে তিনি জয়েন্ট সেক্রেটারি, অ্যাডিশনাল সেক্রেটারি, অর্থমন্ত্রকের উল্লেখযোগ্য পদে আসীন ছিলেন। তিনি বিগত দিনে নীতি আয়োগের ভাইস চেয়ারম্যানের দায়িত্বেও ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.