দিল্লী যাত্রা মুখ‍্যমন্ত্রীর, মোদী-মমতা বৈঠকের জল্পনা মহলের

0 46

- Advertisement -

ওয়েব নিউজ,২৩এপ্রিল: রাজ্য পুলিশ প্রশাসনের ওপর আস্থা না রেখে গত এক মাসে কলকাতা হাইকোর্ট ১১টি মামলার তদন্তভার সিবিআই-এর হাতে তুলে দিয়েছে। বর্তমানে হাইকোর্টের নির্দেশে সিবিআই দুর্নীতি, ধর্ষণ, গণ-অপকর্ম এবং গণহত্যা ও খুনের তদন্ত করছে। এসব মামলার বেশির ভাগেই অভিযুক্ত ও গ্রেফতারকৃতরা ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেসের সঙ্গে জড়িত। গ্রেফতার করা হয়েছে তৃণমূলের অনেক নেতা-কর্মীকেও। এমনকি হাইকোর্টের এক বিচারপতি সিবিআই তদন্তে স্থগিতাদেশ নিয়ে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির কাছে অভিযোগ করেছিলেন।

 

 

- Advertisement -

এসবের মধ্যেই ২৯ এপ্রিল দিল্লি সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্য সচিবালয় (নবান্ন) সূত্রে এই খবর বেরিয়ে আসতেই ফের আলোচনা শুরু হয়েছে। একদিকে রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে বিরোধী দলগুলির মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে অংশ নেবেন মমতা। একই সঙ্গে ৩০ এপ্রিল আয়োজিত বিচার বিভাগ বিষয়ক সম্মেলনেও তিনি অংশ নেবেন। এই সম্মেলনে হাইকোর্টের প্রধান বিচারপতি ও মুখ্যমন্ত্রীরা উপস্থিত থাকবেন। সেখানে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতিও থাকবেন। এই সম্মেলনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এমন পরিস্থিতিতে প্রায় এক বছর পর একই মঞ্চে আসবেন মোদী-মমতা। ছয় বছর পর এই সম্মেলন হচ্ছে। এর আগে এটি ২০১৬ সালে অনুষ্ঠিত হয়েছিল। পরে প্রধানমন্ত্রী মোদির সঙ্গেও দেখা করতে পারেন মমতা।

 

যাইহোক, অনেক আগে থেকেই খবর ছিল যে রাষ্ট্রপতি নির্বাচনের কৌশল নিয়ে দিল্লিতে বিজেপি-বিরোধী দলগুলির মুখ্যমন্ত্রীরা বৈঠক করবেন। আমরা আপনাকে বলি যে মমতা এর আগে যতবারই প্রধানমন্ত্রী মোদীর সাথে দেখা করেছেন, বাংলার সিপিআই(এম) এবং কংগ্রেস নেতারা বলে আসছেন যে সিবিআই এবং ইডি তৃণমূলের উপর তাদের খপ্পর শক্ত করার সাথে সাথেই তৃণমূল প্রধান দিল্লিতে পৌঁছেছেন। এখন দেখার বিষয় এই সফর নিয়ে বিরোধী নেতারা কী বলেন?.

Leave A Reply

Your email address will not be published.