খুশির ঈদে আন্দোলনরত চাকরিপ্রার্থীদের নিয়োগের প্রতিশ্রুতি দিলেন মুখ্যমন্ত্রী

0 101

- Advertisement -

ওয়েব নিউজ, ৩মে: আজ খুশির ঈদ। অথচ খুশি নেই চাকরিপ্রার্থীদের মধ্যে। তাই নিজেদের দাবি ও অভিযোগ নিয়ে আন্দোলন জারি চাকরিপ্রার্থীদের। শেষ অবধি মঙ্গলবার সকালে তাঁদের সাথে ফোনে কথা বলেন মুখ্যমন্ত্রী ; আশ্বাস দেন তাঁদের দাবি দ্রুততার সাথে সমাধান হবে।

- Advertisement -

২০১৬-তে পরীক্ষায় উত্তীর্ণ হয়েও নিয়োগপত্র পান নি তারা। এবার নিজেদের অভিযোগগুলো নিয়ে নিয়োগের দাবিতে ধর্মতলায় গান্ধীমূর্তি ও মাতঙ্গিনী হাজরার মূর্তির নিচে আন্দোলনে সামিল হয়েছে চাকরিপ্রার্থীরা। আন্দোলন চলার কিছুক্ষনের মধ্যে ডিসি সাউথ আকাশ মাঘারিয়ার ফোন থেকে আন্দোলনকারী চাকরিপ্রার্থীদের সাথে কথা বলেন মুখ্যমন্ত্রী। এবিষয়ে জানতে চাইলে এক আন্দোলনকারী জানান, ‘ হঠাৎ পুলিশ এসে জানায় মুখ্যমন্ত্রী আমাদের সাথে কথা বলতে চান। উনি সহানুভূতির সঙ্গে বিষয়টি দেখবেন। শিক্ষা দপ্তরের সঙ্গে কথা বলবেন। ‘

নবম থেকে দ্বাদশ শ্রেণীর শিক্ষক নিয়োগের পরীক্ষায় নিজেদের যোগ্যতা প্রমাণের পরও মেলে নি নিয়োগপত্র। নিয়োগের দাবিতে বারবার আন্দোলন করেও মেলেনি সুরাহা। মুখ্যমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর কাছে স্মারকলিপি জমা দেওয়ার চেষ্টাও করেছেন তারা। পুলিশি বাধার মুখে পড়েছেন , আটক হয়েছেন অনেকবার। দীর্ঘদিন ধরে চলছে তাদের এই বিক্ষোভ অবস্থান।

মঙ্গলবার সকালে রেড রোডে মুসলিম সম্প্রদায়ের মানুষদের উদ্দেশ্যে সম্প্রীতির বার্তা দেন মুখ্যমন্ত্রী। এরপর তিনি যান রিজয়ানের বাড়িতে। এরপর তিনি বিক্ষোভকারী প্রার্থীদের সাথে ফোনে কথা বলেন মুখ্যমন্ত্রী। আশ্বাস দেন তাঁদের।

Leave A Reply

Your email address will not be published.