দেশের অর্থনৈতিক অবস্থা ও মূল্যবৃদ্ধি নিয়ে সরব মুখ্যমন্ত্রী, কটাক্ষ কেন্দ্রীয় সরকারকে

0 119

- Advertisement -

ওয়েব ডেস্ক, ৭ এপ্রিল: দেশের অর্থনৈতিক অবস্থা আশঙ্কাজনক, পরবর্তীকালে সকল সরকারী কর্মচারীদের মাসিক বেতন ঠিক মত হবে কিনা তা নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

- Advertisement -

বৃহস্পতিবার নবান্নে একটি বৈঠকে তিনি রাজ্য তথা দেশের জিনিসপত্রের মূল্যবৃদ্ধি ও অর্থনৈতিক অবস্থা অধঃপতন নিয়ে কেন্দ্রীয় সরকারকে কটাক্ষ করেন।

উক্ত অনুষ্ঠানে তিনি বলেন, আমি জানি না আগামী দিনে সব রাজ্য মাইনে ঠিক মতো দিতে পারবে কি না। কেন্দ্রীয় সরকার ঠিক মতো GSTটাও দিচ্ছে না। আমাদের এখান থেকে ট্যাক্স তুলে নিয়ে যাচ্ছে। কিন্তু আমাদের প্রাপ্য দিচ্ছে না। কেন্দ্রের কাছে আমাদের ৯০ হাজার কোটি টাকা বকেয়া রয়েছে। আমি কেন্দ্রীয় সরকারের কাছে অনুরোধ করব, করোনা পরিস্থিতির জন্য GST বাবদ ক্ষতিপূরণ দেওয়ার মেয়াদ আরও ৫ বছর বৃদ্ধি করুন।

তিনি আরো বলেন দেশের অর্থনীতি সংকটজনক অবস্থায়, পেট্রো পণ্যের দাম আকাশ ছোঁয়া, বাজারে সব জিনিসের মূল্য দিন দিন বৃদ্ধি পাচ্ছে, অথচ এসব বিষয়ে কেন্দ্রীয় সরকারের কোনো হেলদোল নেই। টোল ট্যাক্সও বেড়েছে, তাই করোনা পরিস্থিতির পর চাষীদের অবস্থা করুন। কেন্দ্রীয় সরকারকে টোল ট্যাক্স আপাতত বন্ধ রাখতে পরামর্শ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

Leave A Reply

Your email address will not be published.