শীঘ্রই বাজারে আসছে দেশের সবচেয়ে সস্তা ইলেকট্রিক গাড়ি, দাম বসবে সবার বাজেটে!

0 48

- Advertisement -

ওয়েব নিউজ, ৭মে: ভারতে বৈদ্যুতিক গাড়ির ক্রেজ বাড়ছে এবং এখন কোম্পানিগুলির সাথে গ্রাহকরাও এই গাড়িগুলির প্রতি আগ্রহ নিতে শুরু করেছেন। বড় যানবাহন নির্মাতাদের পাশাপাশি, বড় এবং ছোট স্টার্টআপগুলিও এখন বাজারে বৈদ্যুতিক গাড়ি নিয়ে আসছে। মাহিন্দ্রা ইলেকট্রিক ট্রিও অটো, ট্রিও জোর ডেলিভারি ভ্যান, ট্রিও টিপার ভেরিয়েন্ট এবং ই-আলফা মিনি টিপার সহ অ্যাটম কোয়াড্রিসাইকেল চালু করেছে। বৈদ্যুতিক ৩-হুইলার সেগমেন্টে  মাহিন্দ্রার ৭৩.৪ শতাংশ মার্কেট শেয়ার রয়েছে, যার কারণে কোম্পানি এই তালিকায় প্রথম অবস্থানে রয়েছে।

 

 

- Advertisement -

মাহিন্দ্রা অ্যাটম চারটি ভেরিয়েন্টে লঞ্চ হবে – কে১, কে২, কে৩ এবং কে৪, প্রথম দুটি ভেরিয়েন্ট একটি ৭.৪ (kWh) ব্যাটারি প্যাক সহ, অন্য দুটি শক্তিশালী ১১.১. (kwh) সহ ব্যাটারি প্যাক ইনস্টল করা হয়েছে। পরমাণুর কে১ এবং কে৩ বেস ভেরিয়েন্টগুলি এয়ার-কন্ডিশনিং সিস্টেমের সাথে আসে না, যেখানে কে২ এবং কে৪ এই বৈশিষ্ট্যটি রয়েছে৷ অনুমান করা হচ্ছে খুব শীঘ্রই ভারতের বাজারে অ্যাটম কোয়াড্রিসাইকেল লঞ্চ করতে চলেছে সংস্থাটি।

 

 

 

বৈদ্যুতিক দ্বারা চালিত মাহিন্দ্রা অ্যাটম আরামদায়ক এবং স্মার্ট বৈশিষ্ট্য সহ পরিষ্কার শক্তি। অ্যাটমের পাশাপাশি, মাহিন্দ্রা বাজারে বৈদ্যুতিক আলফা টিপারও এনেছে যা ই-আলফা মিনি প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে। ই-আলফা মিনি টিপার একটি ১.৫ (kWh)ব্যাটারি প্যাক দ্বারা চালিত যা এটিকে একবার চার্জে 80 কিলোমিটার পর্যন্ত রেঞ্জ দেয়৷ এর লোডিং ক্ষমতা ৩১০ কেজি। বর্তমানে, মাহিন্দ্রা আ্যটম একটি বাণিজ্যিক যান হিসাবে চালু করা হয়েছে, যা ব্যক্তিগত ব্যবহারের জন্য চালু করা হবে কিনা তা এখনও জানা যায়নি।

 

 

 

মাহিন্দ্রা আ্যটম শুধুমাত্র চেহারা এবং বৈশিষ্ট্যের দিক থেকে অর্থের গাড়ির মূল্য নয়, এর দামও খুব কম বলে অনুমান করা হচ্ছে৷ এখন থেকে অনুমান করা ঠিক হবে না, তবে অনুমান করা হচ্ছে যে এই গাড়িটির দাম প্রায় ৩ লক্ষ টাকা হবে। মাহিন্দ্রা আ্যটোমের সর্বোচ্চ গতি হবে ৫০(km/h) এবং এটি সম্পূর্ণরূপে চার্জ হতে ৫ ঘন্টা সময় নেবে৷ অ্যাটম ইলেকট্রিক কোয়াড্রিসাইকেল এক চার্জে ১২০ কিলোমিটার পর্যন্ত চালিত হতে পারে। আমরা আপনাকে বলি যে এটি বৈদ্যুতিক অটো-রিকশার জন্য একটি দুর্দান্ত বিকল্প হিসাবে আবির্ভূত হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.