পাঞ্জাবে নির্বাচনী প্রতিশ্রুতি পূরণ করলো আপ সরকার

0 44

- Advertisement -

ওয়েব নিউজ, ১৮এপ্রিল:- পাঞ্জাবে আম আদমি পার্টির(AAP) সরকার নির্বাচনী প্রতিশ্রুতি পূরণ করেছে এবং রাজ্যের মানুষকে বিনামূল্যে বিদ্যুৎ দেওয়ার ঘোষণা দিয়েছে। শনিবার সরকার ঘোষণা করেছে, ১ জুলাই থেকে বিনামূল্যে ৩০০ ইউনিট বিদ্যুৎ দেওয়া হবে। তবে এতে কিছু শর্তও রয়েছে। এছাড়াও, মুখ্যমন্ত্রী ভগবন্ত মান নেতৃত্বাধীন সরকার ৩১ ডিসেম্বর পর্যন্ত কিছু বিদ্যুৎ বিল মওকুফ করার সিদ্ধান্ত নিয়েছে।

 

- Advertisement -

সিএম(CM) মান বলেছেন যে একটি পরিবার যদি দুই মাসে ৬০০ ইউনিটের বেশি বিদ্যুৎ ব্যবহার করে তবে তাদের পুরো বিল পরিশোধ করতে হবে। একই সময়ে, তফসিলি জাতি, অন্যান্য অনগ্রসর শ্রেণী এবং দারিদ্র্যসীমার নীচের পরিবার এবং মুক্তিযোদ্ধারাও বিনামূল্যে ৬০০ ইউনিট বিদ্যুৎ পাবেন, তবে তারা যদি দুই মাসে ৬০০ ইউনিটের বেশি ব্যবহার করেন তবে শুধুমাত্র অতিরিক্ত বিল দিতে হবে।

বিশেষ বিষয় হলো আগে এসব পরিবার বিনামূল্যে ২০০ ইউনিট বিদ্যুৎ পেত। মুখ্যমন্ত্রী বলেছিলেন যে শিল্প এবং বাণিজ্যিক গ্রাহকদের জন্য শুল্ক বাড়ানো হবে না এবং কৃষি ক্ষেত্রেও বিনামূল্যে বিদ্যুৎ অব্যাহত থাকবে। “এই সিদ্ধান্তটি ৮০ শতাংশ পরিবারের জন্য উপকারী হবে,” তিনি বলেছিলেন।

মান দাবি করেছেন যে পাঞ্জাবে প্রায় ৭৩ লক্ষ গার্হস্থ্য গ্রাহক রয়েছে। এর মধ্যে ৬১ লাখ মানুষ উপকৃত হবেন। সরকার ৩১ ডিসেম্বর, ২০২২ পর্যন্ত ২ কিলোওয়াট লোড বিদ্যুতের বিল মওকুফ করার ঘোষণা দিয়েছে। “জনগণকে বিনামূল্যে এবং সাশ্রয়ী মূল্যের বিদ্যুৎ সরবরাহের ক্ষেত্রে সঞ্চালন ক্ষতি, কয়লার ঘাটতি এবং আইনি সমস্যাগুলির মতো প্রতিবন্ধকতা রয়েছে। আমরা তাদের অপসারণের জন্য কাজ করছি।”

Leave A Reply

Your email address will not be published.