কংগ্রেসের বিক্ষোভ কর্মসূচি ঘিরে তুমুল উত্তেজনা, আটক রাহুল গান্ধি সহ দলের শীর্ষ নেতৃত্ব

দ্রব্যমূল্য বৃদ্ধি, বেকারত্ব, সাম্প্রদায়িক অসহিষ্ণুতা ইস্যুতে দিল্লিতে কংগ্রেসের বিক্ষোভ কর্মসূচি ঘিরে তুলকালাম। আটক করা হল রাহুল গান্ধিকে।

0 65

- Advertisement -

দিল্লি,৫ আগস্ট:- দ্রব্যে মূল্যবৃদ্ধি, বেকারত্ব এবং খাদ্যপণ্যের ওপর জিএসটি বসানোর প্রতিবাদে শুক্রবার রাজধানীতে বিক্ষোভ আন্দোলন করছে কংগ্রেস।প্রতিবাদে কংগ্রেস সাংসদরা এদিন কালো পোশাক পরে এসেছিলেন। এদিন সাংসদদের একটি মিছিল সংসদ থেকে রাষ্ট্রপতি ভবনের দিকে যাচ্ছিল। অভিযোগ, বিজয় চক পৌঁছোনোর আগেই রাহুল সহ একাধিক কংগ্রেস সাংসদকে আটক করে দিল্লি পুলিশ। দিল্লিতে জায়গায় জায়গায় কংগ্রেসের বিক্ষোভ কর্মসূচি চলছে। বিভিন্ন জায়গায় পুলিশের সঙ্গে ধস্তাধস্তি, সাংসদদের কয়েকজনকে টেনেহিঁচড়ে বাসে তোলার দৃশ্যও দেখা যায়।

- Advertisement -

বিক্ষোভ মিছিলের আগে সাংবাদিক বৈঠকে বিজেপিকে সরাসরি তোপ দেগে রাহুল বলেন,”আজ ভারতে গণতন্ত্র বলে কিছু বেঁচে নেই। আমাদের বলার অধিকার নেই। আমাদের বিক্ষোভ দেখানোর অধিকার নেই। আমাদের সংসদ থেকে সাসপেন্ড করা হচ্ছে। আমাদের দেশে গণতন্ত্র মৃত, স্বৈরাচারী সরকার চলছে দেশে।” রাহুলের অভিযোগ, এই সরকার মূল্যবৃদ্ধি, বেকারত্ব, সাম্প্রদায়িক হিংসার মতো ইস্যু নিয়ে কথা বলতে দিতে চায় না। সরকার শুধু ৪-৫ জনের স্বার্থরক্ষার চেষ্টা করে চলেছে। ২-৩ জন বড় ব্যবসায়ীর কথা ভেবে ২ জন স্বৈরাচারী সরকার চালাচ্ছে।

এরপরই প্রধানমন্ত্রীকে হিটলারের সঙ্গে তুলনা করেন রাহুল। বলেন, হিটলার যেমন জার্মানির সব স্বশাসিত সংস্থাকে কব্জা করে নিয়েছিল, মোদিও তাই করছেন। হিটলারও ভোটে জিতত, কারণ জার্মানির সব স্বশাসিত সংস্থা ওর দখলে ছিল। আমাকে গোটা সিস্টেম দিন, দেখিয়ে দেব কীভাবে ভোটে জিততে হয়।

Leave A Reply

Your email address will not be published.