ভারতীয় খাদ্য নিগমের কর্মশালার মাধ্যমে ছাত্র – ছাত্রীরা বিদ্যালয়মুখী

0 48

- Advertisement -

মালদা , ২০ এপ্রিল: করোনা সংক্রমণ পরিস্থিতি থেকে ভারতীয় খাদ্য নিগম (ফুড কর্পোরেশন অফ ইন্ডিয়া) কি ভূমিকা পালন করেছে তা জনসমক্ষে তুলে ধরতে একটি কর্মশালার আয়োজন করা হলো। বুধবার পুরাতন মালদার মঙ্গলবাড়ী নলডুবি সংলগ্ন এলাকার ভারতীয় খাদ্য নিগম দপ্তরের একটি কনফারেন্স হলে স্কুলের ছাত্র-ছাত্রীদের নিয়ে এই কর্মশালার আয়োজন করা হয়। সেখানে ভারতীয় খাদ্য নিগম মালদা জেলার পদস্থ কর্তারা উপস্থিত হয়েছিলেন।

- Advertisement -

এদিন পুরাতন মালদার সাহাপুর হাই স্কুলের ছাত্র-ছাত্রীদের নিয়ে ভারতীয় খাদ্য নিগমের মালদার অফিস এবং সমস্ত গোডাউন, রেক পয়েন্ট সহ অন্যান্য বিষয়বস্তুগুলো ঘুরে দেখানো হয়। সংশ্লিষ্ট দপ্তরের পদস্থ আধিকারিকেরা বলেন, কিভাবে ভারতীয় রেল, কেন্দ্রীয় খাদ্য নিগমকে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী আমদানি – রপ্তানির ক্ষেত্রে সহযোগিতা করছে এবং পাশাপাশি ভারতীয় খাদ্য নিগম কিভাবে সাধারণ মানুষের সুবিধার্থে চাল, ডাল, গম সহ বিভিন্ন ধরনের খাদ্য সামগ্রী মজুত করে রাজ্য সরকারের কাছে হস্তান্তর করেছে, এরকম সমস্ত বিষয় নিয়ে ছাত্রছাত্রীদের অবগত করা হয়।

ভারতীয় খাদ্য নিগমের মালদা ও দক্ষিণ দিনাজপুর রেঞ্জের ডিভিশনাল ম্যানেজার প্রবাল কুমার ব্যানার্জি জানিয়েছেন, করোনা কাল থেকে মানুষের খাদ্য সংকট দূর করতে ভারতীয় খাদ্য নিগম কিভাবে কাজ করে চলেছে তার উপর একটি সেমিনার হয়েছে। এক্ষেত্রে সাধারণ মানুষ এবং স্কুলের ছাত্র-ছাত্রীদের সব কিছু ঘুরিয়ে দেখানোর ব্যবস্থা করা হয়েছে । করোনা সংক্রমণে ভারতীয় খাদ্য নিগমের যে অগ্রণী ভূমিকা পালন করেছিল, সে ব্যাপারে এদিন এই কর্মশালার মাধ্যমে তুলে ধরা হয়।

Leave A Reply

Your email address will not be published.