মালদা মেডিকেল কলেজ চত্বরে যানজট নিরসনে বিশেষ পদক্ষেপ, মূল ২ গেটে থাকছে নিরাপত্তারক্ষী

0 49

- Advertisement -

মালদা , ১ এপ্রিল: মালদা মেডিকেল কলেজ ও হাসপাতাল চত্বরে যানজট মুক্ত পরিবেশ তৈরী করতেই বিশেষ পদক্ষেপ নিল কর্তৃপক্ষ । মেডিকেল কলেজের চত্বরে অবাঞ্চিত টোটো সহ বিভিন্ন ধরনের যানবাহন প্রবেশ করার ক্ষেত্রে কার্যত নিষেধাজ্ঞা জারি করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। শুধুমাত্র যে কোনো যানবাহন এবং টোটোতে করে রোগীদের নিয়ে আসার ক্ষেত্রেই ভেতরে অনুপ্রবেশের ছাড়পত্র দেওয়া হয়েছে বলেও বিজ্ঞপ্তি জারি করেছে মেডিকেল কলেজ কর্তৃপক্ষ।

- Advertisement -

শুক্রবার থেকে এই নির্দেশ কার্যকরী হয়েছে । এর ফলে মেডিক্যাল কলেজ চত্বরের মূল দুইটি গেটে নিরাপত্তা রক্ষীদের তদারকিতে বসানো হয়েছে।

উল্লেখ্য , মালদা মেডিকেল কলেজ চত্বরে টোটো সহ বিভিন্ন ধরনের যানবাহনের অবাঞ্ছিত পার্কিং-এর জেরে যানজটের সৃষ্টি হচ্ছিল বলে অভিযোগ। এক্ষেত্রে অ্যাম্বুলেন্স বা অন্যান্য গাড়িতে করে মুমূর্ষু রোগীকে নিয়ে আসার ক্ষেত্রেও সমস্যায় পড়তে হচ্ছিল রোগীর আত্মীয়দের। সেই যানজট সমস্যা মেডিকেল কলেজ চত্বরে যাতে না থাকে এজন্য প্রয়োজনীয় এই উদ্যোগ নিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। মেডিকেল কলেজের দুটি গেট রয়েছে। একটি রয়েছে পুরাতন মর্গের সামনে। অপরটি রয়েছে মেডিকেল কলেজ সংলগ্ন কালী মন্দিরের সামনে। এই দুটি গেটের সামনে অন্যান্য যানবাহন পার্কিং ব্যবস্থা রয়েছে। অবাঞ্চিত ভাবে কোন যানবাহন মেডিকেল কলেজের ভিতরে যাতে প্রবেশ না করে সেজন্য ওই দুই গেটের সামনে নিরাপত্তা রক্ষীদের মোতায়েন করা হয়েছে।

শুক্রবার থেকে মালদা মেডিকেল কলেজের ভাইস প্রিন্সিপাল ডা: পুরঞ্জয় সাহা এই যানজট পরিস্থিতি সামলাতে বিশেষ নির্দেশ জারি করেছে । শুধুমাএ রোগী নিয়ে আসা যে কোনো যানবাহন মেডিকেল কলেজ চত্বরে ভেতরে প্রবেশ করতে পারবে বলেও সে নির্দেশিকা জারি করা হয়েছে। যেসব ছোট বা অন্যান্য যানবাহন রোগী নিয়ে মেডিকেল কলেজের ভেতরে প্রবেশ করছে সেসব গাড়ির নম্বর এবং সময় রীতিমতো খাতায় নোট বন্দি করছেন মেডিকেল কলেজের অন্তর্ভুক্ত নিরাপত্তারক্ষীরা।

Leave A Reply

Your email address will not be published.