রাজ্যে ফের বন্ধ হচ্ছে স্কুল? করোনার সংক্রমণ বৃদ্ধির মধ্যে কী বললেন শিক্ষামন্ত্রী

রাজ্যে ফের বাড়ছে করোনাভাইরাসের সংক্রমণ । সেই পরিস্থিতিতে কি আবারও স্কুল বন্ধ হয়ে যাবে? তা নিয়ে বিভিন্ন মহলে শুরু হয়েছে জল্পনা।

0 363

- Advertisement -

ওয়েব ডেস্ক, ০৯ জুলাই:- রাজ্যে ফের করোনাভাইরাসের সংক্রমণ বাড়ছে। সেই পরিস্থিতিতে কি আবারও স্কুল বন্ধ হয়ে যাবে? তা নিয়ে বিভিন্ন মহলে শুরু হয়েছে জল্পনা। করোনা অতিমারী-র ধাক্কায় প্রায় দু’বছর পর স্কুল খোলার পর আবারও কী বন্ধ হতে চলেছে স্কুল, তা নিয়ে এবার বললেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।

- Advertisement -

আপাতত রাজ্য সরকার স্কুল বন্ধ করার হাঁটছে না বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।
শুক্রবার শিক্ষামন্ত্রী জানান, স্বাস্থ্য দফতরের তরফে স্কুলের জন্য পৃথকভাবে কোনও বিধিনিষেধ জারি করা হয়নি। স্কুল শিক্ষা দফতরে সেই সংক্রান্ত কোনও নির্দেশিকা আসেনি। এই বিষয়ে স্কুলশিক্ষা দফতর কোনও সিদ্ধান্ত নিতে পারে না। স্বাস্থ্য দফতরের কোনও নির্দেশিকা পেলে স্কুলশিক্ষা দফতরের তরফে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এমনিতে করোনাভাইরাসের ধাক্কায় রাজ্যে প্রায় দু’বছর স্কুল বন্ধ ছিল। তারপর দীর্ঘায়িত গ্রীষ্মকালীন ছুটি চলেছে। তার জেরে পঠন-পাঠন ক্ষতিগ্রস্ত খেয়েছে। সেই পরিস্থিতিতে এখনই স্কুল বন্ধের পক্ষে মত নেই অভিভাবকদেরও।

আপাতত স্কুলগুলিতে করোনা সংক্রান্ত বিধি মেনে চলার উপর জোর দেওয়া হয়েছে। যদিও রাস্তাঘাটে অধিকাংশ মানুষ মাস্ক না পরায় সব স্কুলে সেই নিয়ম কতটা পালন করা হবে, তা নিয়ে সংশয় আছে।

Leave A Reply

Your email address will not be published.