ভারত বড় ভাইয়ের মতো, শ্রীলঙ্কার চরম আর্থিক সংকটে ভারতের সাহায্যে প্রশংসায় পঞ্চমুখ প্রাক্তন শ্রীলঙ্কান ক্রিকেটার সনৎ জয়সূর্য :

0 126

- Advertisement -

ওয়েব ডেস্ক, ০৭ এপ্রিল:-  প্রাক্তন শ্রীলঙ্কান ক্রিকেটার সনৎ জয়সূর্ষ বলেছেন, ‘প্রতিবেশী ও আমাদের দেশের বড় ভাইয়ের মতই ভারত সর্বদা আমাদের সাহায্য করেছে। আমারা ভারত সরকার ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে কৃতজ্ঞ।’ একটা সময় ক্রিকেট মাঠে রীতিমত আধিপত্য বিস্তার করেছিলেন শ্রীলঙ্কার ক্রিকেটার সনৎ জয়সূর্য। ভারতের সঙ্গে শ্রীলঙ্কার ক্রিকেট খেলায় দুই দেশের দর্শকদেরই নজর থাকত তাঁর ওপর। এবার শ্রীলঙ্কার আর্থনৈতিক সংকট নিয়ে মুখ খুললেন তিনি। একই সঙ্গে ভারতকে বড় ভাইয়ের মর্যাদাও দিলেন প্রাক্তন ক্রিকেটার। তিনি বলেন শ্রীলঙ্কার খারাপ সময় ভারত বড়ভাইয়ের মতই তাদের পাশে দাঁড়িয়েছে। এর সেই কারণে তিনি ভারতের প্রতি কৃতজ্ঞ। একই সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীরও প্রশংসা করেন তিনি।

 

 

 

 

- Advertisement -

সনৎ জয়সূর্ষ বলেন, ‘প্রতিবেশী ও আমাদের দেশের বড় ভাইয়ের মতই ভারত সর্বদা আমাদের সাহায্য করেছে। আমারা ভারত সরকার ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে কৃতজ্ঞ।’ তিনি আরও বলেন দেশের বর্তমান পরিস্থিতি মোটেও ভালো হয়। তবে এই পরিস্থিতি শ্রীলঙ্কা কাটিয়ে উঠতে পারবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

 

 

 

 

ভারত এখনও পর্যন্ত শ্রীলঙ্কায় ২৭০০০০ মেট্রিক টন জ্বালানি সরবরাহ করেছে। যাতে দেশের বিদ্যুতের সংকট কিছুটা হলেও লাঘব হয়েছে। শ্রীলঙ্কার এমন পরিস্থিতি হয়েছিল যে দেশটির প্রশাসন জানিয়েছিল বিদ্যুর সরবরাহ বিপর্যস্ত হয়ে যাবে। সেই পরিস্থিতি থেকে শ্রীলঙ্কাকে লক্ষা করেছে ভারত।

 

 

জয়সূর্যের আগে শ্রীলঙ্কার ন্যাশানাল আই হাসপাতালের ডিরেক্টর ওষুধ সরবরাহের জন্য ভারত সরকারকে ধন্যবাদ জানিয়েছেন। তিনি বলেছিলেন দেশে নিত্যপ্রয়োজনীয় ওষুধের ঘাটতি পুরণ করে দিয়েছে ভারত। আগামী দিনেও ভারত শ্রীলঙ্কার পাশে দাঁড়াবে বলেও আশা প্রকাশ করেন তিনি। সম্প্রতি ভারত শ্রীলঙ্কায় খাবার ও ওষুধ পাঠিয়েছে।

 

 

 

বর্তমানে চরম আর্থিক সংকটে ভুগছে দ্বীপরাষ্ট্রটি। খাবার, ওষুধ, বিদ্যুৎ ও জ্বালানির তীব্র হাহাকার দেখা দিয়েছে। দেশটির ঋণের পরিমাণ ১ বিলিয়ন ডলার। কলম্বোতে প্রবল বিক্ষোভ শুরু হয়েছে। বন্ধ হয়ে গেছে দোকানপাট, হোটেল, রেস্তোরা। অন্যদিকে অর্থনৈতিক সংকটের পাশাপাশি দেশটিতে শুরু হয়েছে রাজনৈতিক সংকটও। সরকার পক্ষের মন্ত্রী ও সাংসদরা পদত্যাগ করায় সংখ্যালঘু হয়ে গেছে রাষ্ট্রপতি, বিরোধীরা রাষ্ট্রপতি গোটাবায়া রাজাপক্ষের পদত্যাগের দাবিতে সরব হয়েছে।

 

 

 

 

 

Leave A Reply

Your email address will not be published.