এশিয়া কাপের পর ফের বাদ সামি,দেশজুড়ে সমালোচনা বোর্ডের সিদ্ধান্তের

0 21

- Advertisement -

ওয়েব নিউজ,১৭ সেপ্টেম্বর: টি-২০ বিশ্বকাপ দলে মহম্মদ শামির না থাকা নিয়ে দেশজুডে় শুরু হয়েছে তুমুল সমালোচনা। এশিয়া কাপে বুমরা, হার্ষাল চোট পেয়ে ছিটকে যাবার পরও সূযোগ পাননি সামি,এবং মুখ থুবড়ে পড়ে টীম ইন্ডিয়ার বোলিং। তারপর বিশ্বকাপেও ফের বাদ পড়ে সামি,এবারে কৃষ্ণমাচারি শ্রীকান্ত, দিলীপ বেঙ্গসরকরদের মতো প্রাক্তনরা এ নিয়ে সরাসরি তোপ দেগেছেন।

- Advertisement -

এবার অভিজ্ঞ পেসারের বাদ পড়া নিয়ে ব্যাখ্যা দিলেন জাতীয় নির্বাচক কমিটির এক সদস্য। নাম প্রকাশে অনিচ্ছুক ওই নির্বাচক জানিয়েছেন, জাতীয় দলের হয়ে দীর্ঘদিন কোনও টি-২০ ম্যাচ খেলেননি শামি। এটাই তাঁর বাদ পড়ার প্রধান কারণ। তিনি আরও জানিয়েছেন, বিশ্বকাপের আগে কোনও জোরে বোলার চোট পেলে শামিকে সুযোগ দেওয়া হবে।

ওই নির্বাচকের বক্তব্য, ‘‘শামি গত ১০ মাসে খুব বেশি টি-২০ খেলেনি। তাই ওকে সরাসরি বিশ্বকাপ স্কোয়াডে রাখা সম্ভব ছিল না। তবে ওকে স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে। বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা সিরিজে ও কেমন বল করে, সেদিকে আমাদের নজর থাকবে।শামি যদি ভাল বোলিং করে এবং বিশ্বকাপের আগে মূল দলের কোনও ক্রিকেটার যদি চোট পায়, তাহলে ওকে সুযোগ দেওয়া হবে।’’

তিনি আরও জানিয়েছেন, জসপ্রীত বুমরা ও হর্ষল প্যাটেল ফিট না হয়ে উঠলে শামি বিশ্বকাপ দলে অবশ্যই থাকতেন। যেহেতু নির্বাচক কমিটিকে একটি নির্দিষ্ট পদ্ধতির মধ্যে সিদ্ধান্ত নিতে হয়, তাই শামিকে স্ট্যান্ডবাই রাখা হয়েছে। প্রসঙ্গত, চার পেসার নিয়ে বিশ্বকাপ খেলতে যাচ্ছে ভারত।

Leave A Reply

Your email address will not be published.