মানবিক যুগান্তকারী সিদ্ধান্ত জোমাটোর, ডেলিভারি কর্মীর সন্তানের পড়াশোনার জন্য ৭০০ কোটি টাকার অনুদান

0 83

- Advertisement -

ওয়েব নিউজ, ৯ মে: ডেলিভারি কর্মীদের জন্য যুগান্তকারী সিদ্ধান্ত নিল অনলাইন ফুড ডেলিভারীর সংস্থা জোমাটো। ডেলিভারি কর্মীদের সন্তানের উচ্চ শিক্ষা তথা পড়াশুনার যাবতীয় খরচের অনুদান দেবে সংস্থা। অনুদান রাশি স্থির হয়েছে সর্বমোট ৭০০ কোটি টাকা। আর এই ঘোষণা করেছেন স্বয়ং সংস্থার কর্ণধার দিপেন্দর গয়াল।

- Advertisement -

দিপেন্দর গয়াল জানান, সংস্থার কর্মীদের সন্তানের শিক্ষা খরচের কথাকে মাথায় রেখেই এই ঘোষণা করা হয়েছে। জোমাটো ফাউন্ডেশন এর তরফ থেকে জানানো হয়, মোট ৫ বছরের বেশি সময় ধরে জোমাটো সংস্থার সঙ্গে যুক্ত কর্মীর দুই সন্তানের শিক্ষার জন্য মোট ৫০ হাজার টাকা প্রতিবছর দেওয়া হবে। শুধু তাই নয়
, কোনো কর্মী যদি ১০ বছর ধরে জোমাটোর সঙ্গে যুক্ত থাকে তবে তার সন্তানের উচ্চশিক্ষার জন্য প্রতিবছর ১ লক্ষ টাকা দেওয়া হবে। সংস্থা থেকে আরো জানানো হয় কোন ডেলিভারি কর্মীর ছেলে বা মেয়ে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় কৃতকার্য হলে তাকে “পুরস্কার অর্থ” দেওয়ার পাশাপাশি স্নাতকোত্তর পড়াশোনার ক্ষেত্রে উৎসাহ দেওয়া হবে।

কোন ডেলিভারি পার্টনারের সাথে কোনো অপ্রীতিকর দুর্ঘটনা ঘটলে তার সন্তানের পড়াশোনা ছাড়াও পরিবারের দায়িত্ব নেবে জোমাটো।দিপেন্দর জানান, ESOPs থেকে প্রাপ্ত সমস্ত আয় জোমাটো ফিউচার ফাউন্ডেশন দান করা হচ্ছে। এসব সংক্রান্ত কথা কর্মচারীদের ইমেইলের মাধ্যমে জানিয়ে দেওয়া হয়েছে।তিনি বলেন আইপিও-র আগে তাকে বিনিয়োগকারী এবং কোম্পানির বোর্ড এর তরফ থেকে কিছু ESOPs দেওয়া হয়। সেখান থেকে আয়ের একটি বড় অংশ দান করতে চলেছেন তিনি।

তবে এমন সিদ্ধান্তে চিন্তার ভাঁজ পড়েছে বিনিয়োগকারীদের কপালে। কারণ ক্রমাগত নিম্নমুখী হচ্ছে কোম্পানির শেয়ার। এমন অবস্থায় সংস্থার কোন স্টক বিনিয়োগকারীরা কিনে থাকলে সে ক্ষেত্রে ক্ষতির সম্মুখীন হবেন বলে মনে করছেন মার্কেট বিশেষজ্ঞ।

Leave A Reply

Your email address will not be published.