দুর্দান্ত রিটার্নস সাথে শেয়ার মার্কেটে ধামাকা আনলো রয়াল এনফিলড সংস্থা

0 126

- Advertisement -

ওয়েব নিউজ,১১ জুন: মোটরবাইক প্রেমীদের সবথেকে জনপ্রিয় বাইকটি হলো রয়াল এনফিল্ড। বছরের পর বছর পেরিয়ে গেলেও ধুলো পড়েনি এর জনপ্রিয়তায়। আর জনপ্রিয়তার সাথে সাথে পাল্লা দিয়ে বেড়েছে মালিক সংস্থার শেয়ারও। Eicher motors কোম্পানির শেয়ারে দুর্দান্ত রিটার্নস মিলছে। গত কয়েক বছরে ২লাখ ৫০ হাজার শতাংশের বেশি রিটার্নস দিয়েছে এই সংস্থা।

- Advertisement -

একসময় যে শেয়ারের দাম ছিল এক টাকা সেটি এখন বেড়ে দাঁড়িয়েছে ২৭০০ টাকা।Eicher motors এর শেয়ারের ৫২ সপ্তাহ অর্থাৎ এক বছরে সর্বোচ্চ মূল্য হল ২৯৯৫ টাকা শেয়ার প্রতি। আর ৫২ সপ্তাহে সবথেকে নিম্নতম মূল্য হল ২১১১ টাকা।

১৯৯৮ সালের বোম্বে স্টক এক্সচেঞ্জ রয়েল এনফিল্ড কোম্পানির শেয়ার ছিল মাত্র এক টাকা করে। অথচ ২০২২ বোম্বে স্টক এক্সচেঞ্জ এর শেষ রিটার্ন করেছে ২,৭১১.৪০ টাকার। অর্থাৎ এই সময়ের মধ্যে Eicher motors রিটার্নস দিয়েছে ২লাখ ৫০ হাজার শতাংশেরও বেশি।

অর্থাৎ কোন ব্যক্তি যদি ১৬ ই অক্টোবর ১৯৯৮ সালে এই কোম্পানির ওপরে কোনো ব্যক্তি ১লাখ টাকা বিনিয়োগ করতেন তাহলে ২০২২এর ৯ জুন তিনি ফেরত পেতেন ২৭ কোটি টাকা।

বোম্বে স্টক এক্সচেঞ্জ রয়েল এনফিল্ড এর Eicher motors শেয়ার ১৯৯.৫৩ টাকা করেছিল ২০১২ সালের হিসেবে। অর্থাৎ সেইসময়ের যদি কোন ব্যক্তি এক লক্ষ টাকা বিনিয়োগ করতেন। তবে এখন তার শেয়ারের দাম দিয়ে দাঁড়াতো ১৩.৫৮ লক্ষ টাকা। অর্থাৎ গত একমাসের মধ্যে এই শেয়ার প্রায় ১২ শতাংশ বেশি রিটার্ন দিয়েছে।

Leave A Reply

Your email address will not be published.