ধনকুবেরদের তালিকায় নেই রতন টাটার নাম , এর পেছনে রহস্য কি!!

0 72

- Advertisement -

ওয়েব নিউজ,১ লা মে: সম্প্রতি ফোর্বস ম্যাগাজিন প্রকাশ করেছে বিশ্বের ধনকুবেরদের তালিকা, আর তাতে জ্বলজ্বল করছে দুই ভারতীয় সফল ব্যবসায়ী গৌতম আদানি এবং মুকেশ আম্বানির নাম। বর্তমানে এশিয়ার সবচেয়ে ধনী ব্যক্তির তকমা পেয়েছেন গৌতম আদানি।

- Advertisement -

ফোর্বসের তালিকায় সর্বোচ্চ স্থানে রয়েছেন এলন মাস্ক, তার সম্পত্তির মূল্য ২৬৮ বিলিয়ন ডলার। তবে আদানি পঞ্চম স্থানে এবং আম্বানি অষ্টম স্থানে রয়েছেন।

কিন্তু ভারতের অন্যতম জনপ্রিয় ব্যবসায়ী রতন টাটার নাম নেই এই তালিকায়। অবাক হচ্ছেন , এমনটাই ঘটেছে। কেন নেই রতন টাটার নাম জানলে আপনার দৃষ্টিভঙ্গি বদলে যাবে, আর স্পষ্ট হয়ে উঠবে কেন তিনি এত জনপ্রিয়।

রতন টাটা একজন সফল শিল্পপতি, আর তারা গ্রুপের অন্যতম কর্ণধার। শুধু পেশাগত দিকেই নন, তিনি হৃদয়ের দিক থেকেও অত্যন্ত জনহিতৈষী এবং উদার ব্যক্তি। দেশের যে কোনো সংকটময় মুহুর্তে সাহায্যের জন্য সব সময় তিনি এগিয়ে এসেছেন। সামাজিক বহু কল্যাণমূলক কাজে রতন টাটার নাম প্রথমে বিরাজমান। এছাড়া করোনা পরিস্থিতিতে তিনি ও তাঁর টাটা গ্রুপ অনেক জনকল্যাণ মূলক কাজ করে দেশবাসীর মন জয় করেছেন।

সম্প্রতি প্রকাশিত আইআইএফএল ওয়েলথ এর হুরুন ইন্ডিয়া রিচ তালিকায় এই বর্ষীয়ান শিল্পপতি ৪৩২ জন ধনী ব্যক্তির পেছনে রয়েছে। আর তাঁর এই অসফলতার পেছনে একমাত্র কারণ রতন টাটা তাঁর আয়ের এক বড় অংশ জনহিতকর কাজে ব্যয় করেন।

তাঁর এই জনহিতকর কাজের জন্যই তিনি সবসময় কোটিপতিদের তালিকায় সবসময় পেছনে রয়েছেন। কিন্তু ভারতীয়দের মনে তিনি রয়েছেন সর্বোচ্চ আসনে।

Leave A Reply

Your email address will not be published.