শ্রীলঙ্কার নতুন প্রধানমন্ত্রী হিসেবে সন্ধ্যায় শপথ নেবেন রনিল বিক্রমাসিংহে

উত্তাল বিক্ষোভের মধ্যেই শ্রীলঙ্কার নতুন প্রধানমন্ত্রী হচ্ছেন রনিল বিক্রমাসিংহে। প্রধানমন্ত্রী হিসেবে আজ বৃহস্পতিবার (১২ মে) স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৬টায় শপথ নেবেন দেশটির ইউনাইটেড ন্যাশনাল পার্টির (ইউএনপি) নেতা রনিল বিক্রমাসিংহে। শ্রীলঙ্কার সংবাদমাধ্যম ডেইলি মিরর প্রকাশিত এক খবরে এই তথ্য জানিয়েছে।

0 72

- Advertisement -

ওয়েব ডেস্ক, ১২ মে :- শ্রীলঙ্কায় মাস দুয়েক ধরে চলা সঙ্কট চলতি মাসে তীব্র আকার ধারণ করে। অর্থনৈতিক সংকটের পর রাজনৈতিকভাবেও বড় আঘাত আসে শ্রীলঙ্কায়। ক্ষুব্ধ জনসাধারণ রাস্তায় নেমে আসলে বিক্ষোভে উত্তাল হয়ে ওঠে শ্রীলঙ্কা। এরই ফল স্বরূপ গত সোমবার (৯ মে) শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী পদ থেকে সরে দাঁড়ান মাহিন্দা রাজপাকসে।

- Advertisement -

শ্রীলংকার ডেইলি মিরর গণমাধ্যমটি জানিয়েছে, মাহিন্দা রাজাপাকসের পদত্যাগের পর বুধবার (১১ মে) সন্ধ্যায় প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসের সাথে রুদ্ধদ্বার বৈঠক করেন ইউএনপি নেতা রনিল বিক্রমাসিংহে। তার সাথে পরামর্শ করার পর তিনি আজ দেশটির নতুন প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিতে যাচ্ছেন।

ডেইলি মিররের প্রতিবেদনে বলা হয়েছে, প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর কলম্বোর একটি মন্দির পরিদর্শনে যাবেন বিক্রমাসিংহে। এরপরই দায়িত্বগ্রহণ করবেন ৭৩ বছর বয়সী রনিল। এর আগে ২০১৮ থেকে ২০১৯ মেয়াদে এক বছরের জন্য প্রধানমন্ত্রী হয়েছিলেন রনিল বিক্রমাসিংহে। তিনি ছিলেন শ্রীলঙ্কার দশম প্রধানমন্ত্রী।

Leave A Reply

Your email address will not be published.