ভারত সেবাশ্রমে রাম নবমী মহাযজ্ঞ ও বাসন্তী পুজোর আয়োজন, ভক্তদের সমাগমে জমজমাট মন্দির প্রাঙ্গণ

0 42

- Advertisement -

মালদা, ১১ এপ্রিল: করোনার রেশ স্বাভাবিক হতেই রাম নবমীতে ভারত সেবাশ্রমে মহাযজ্ঞ দেখার জন্য উপচে পড়লো ভক্তদের ভিড়। এ বছর এই আশ্রমে বাসন্তী পূজা উপলক্ষে বন্ধ ছিল ভক্তদের অবাধ প্রবেশ। শান্তি যজ্ঞ হলেও কর্তৃপক্ষ নিজেদের মধ্যে সেটি পালন করেছিল। কিন্তু করোনা পরিস্থিতি স্বাভাবিক হতেই রবিবার রাতে হাজার হাজার ভক্তদের ভিড় উপচে পড়লো পুরাতন মালদা থানার সাহাপুর গ্রাম পঞ্চায়েতের ভারত সেবাশ্রম প্রাঙ্গণে।

- Advertisement -

রবিবার সাড়ম্বরে পালিত হয়েছে বাসন্তী পূজো এবং রামনবমী উৎসব । ভারত সেবাশ্রমে রাম নবমীর দিন মহাযজ্ঞের আয়োজন করা হয়ে থাকে । দীর্ঘ কয়েক দশক ধরেই এই শান্তি যজ্ঞ হয়ে আসছে। আর তা দেখতেই উপচে পরে সাধারণ মানুষ ও ভক্তদের ভীড়।

ভারত সেবাশ্রম কর্তৃপক্ষ জানিয়েছে , গত দু’বছর বাসন্তী পূজা উপলক্ষে ভক্তদের প্রবেশের ওপর নিষেধাজ্ঞা জারি ছিল। ছোটখাটো করেই এই যজ্ঞ করা হয়েছিল। কিন্তু এবছর মানুষের এত ভিড় উপচে পড়বে তা ভাবা যায় নি । ভক্তদের আবেগ জড়িয়ে রয়েছে ভারত সেবাশ্রমের বাসন্তী পূজোয়। এদিন রাতে সুষ্ঠুভাবে বাসন্তী পূজো ও মহাযজ্ঞ অনুষ্ঠিত হয়েছে। বিশ্ব শান্তির কামনায় এই যজ্ঞ প্রতিবছর হয়ে থাকে। এদিন ধর্মীয় রীতি মেনে সেটি করা হয়েছে। ভারত সেবাশ্রমের বাসন্তী পূজো ও রামনবমী উৎসবকে ঘিরে বিশাল মেলা বসে। সোমবার দশমীতে শোভাযাত্রা সহকারে প্রতিমা নিরঞ্জন হয়ে থাকে।

Leave A Reply

Your email address will not be published.