আইনি জটিলতাকে দূরে ঠেলে রাজ্যে ফের শিক্ষক নিয়োগের প্রস্তুতি

0 74

- Advertisement -

ওয়েব ডেস্ক, ২৫ এপ্রিল : রাজ্যে এসএসসি নিয়োগ সংক্রান্ত দুর্নীতি নিয়ে এখনও মীমাংসা হয় নি। সিবিআই ও ইডি তদন্তের চাপে রাজ্যের তাবড় তাবড় ব্যক্তিরা। এই মুহুর্তেই রাজ্য সরকারের সুরে শোনা গেলো এসএসসি নিয়োগ সংক্রান্ত আলোচনা।

- Advertisement -

বিশেষ মহল সূত্রে খবর, রাজ্য সরকার স্কুল সার্ভিসে ফের শিক্ষক নিয়োগ সংক্রান্ত চিন্তা ভাবনা করছে। প্রসঙ্গত, রাজ্যে শেষ শিক্ষক নিয়োগ হয়েছিল ২০১৬ সালে, ২০১৫ র পর স্কুলকর্মী নিয়োগ প্রক্রিয়া বন্ধ হয়ে গিয়েছে। বহুদিন পরীক্ষা হয় নি। অপরদিকে গত বছর উৎসশ্রী প্রকল্প শুরু হওয়ায় গ্রামে ধীরে ধীরে শিক্ষক কমার প্রবণতা দেখা যায়। এমন অবস্থায় ধীরে ধীরে শিক্ষক কমছে বিভিন্ন স্কুল গুলি থেকে। বেহাল দশায় স্কুল তথা রাজ্যের পড়ুয়া দের ভবিষ্যৎ।এই পরিস্থিতিতে রাজ্যের স্কুলগুলিতে শিক্ষক সহ বিভিন্ন পদে নিয়োগ নিয়ে তৎপর রাজ্য সরকার।

সূত্রের একাংশের খবর, এসএসসি নিয়োগ সংক্রান্ত মামলার জটিলতায় হয়তো স্কুল শিক্ষক ও গ্রুপ – ডি পদে নিয়োগ গুলো বাতিল হয়ে যেতে পারে। আর সেই ভুয়ো নিয়োগ বাতিল হতেই যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হবে সেই পদে। আরো জানা গেছে , শিক্ষা দপ্তর থেকে নির্দেশ দেওয়া হয়েছে ভুয়ো নিয়োগ বাতিল করে যোগ্য প্রার্থীদের নিয়োগ সংক্রান্ত আইনি বিষয় গুলি খতিয়ে দেখতে, এবং আগামী কয়েকদিনের মধ্যেই সেই সমীক্ষা অনুযায়ী রিপোর্ট পেশ করতে। যোগ্য প্রার্থীদের ন্যায় বিচারে এটাই হবে প্রথম পদক্ষেপ। খোদ মুখ্যমন্ত্রী ও শিক্ষা মন্ত্রী ব্রাত্য বসুর তত্ত্বাবধানে এমন সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

হাইকোর্ট মামলা , ভুয়ো শিক্ষক নিয়োগ, সিবিআই ইডির মাঝে রাজ্য সরকারের এই পদক্ষেপ কতটা কার্যকর হয় এখন সেটাই দেখার।

Leave A Reply

Your email address will not be published.