প্রশান্তের যোগদান নিয়ে ধোঁয়াশা কাটলো না কংগ্ৰেসে

0 32

- Advertisement -

ওয়েব নিউজ, ২৬এপ্রিল: প্রশান্ত কিশোরের কংগ্রেসে যোগদানের পরিস্থিতি এই মুহূর্তে পরিষ্কার নয়। এখন কংগ্রেস কিশোরকে বিশেষ কোনো অগ্রাধিকার দিতে অস্বীকার করেছে বলে জানা গেছে। বর্তমানে অন্তর্বর্তী রাষ্ট্রপতি সোনিয়া গান্ধী আরও রাজনৈতিক চ্যালেঞ্জ মোকাবেলা করার জন্য ‘এমপাওয়ারড অ্যাকশন গ্রুপ – ২০২৪’ ঘোষণা করেছেন। এছাড়া কিশোরের প্রস্তাব বিবেচনার জন্য বিশেষ কমিটির সঙ্গে বৈঠকও করেছেন বলে জানা গেছে।

 

- Advertisement -

ইকোনমিক টাইমসের রিপোর্ট অনুযায়ী, কংগ্রেস সাফ জানিয়ে দিয়েছে, দলে যোগ দেওয়ার শর্তে সংগঠনে কোনও পরিবর্তন হবে না। তিনি আনুষ্ঠানিকভাবে কংগ্রেসে যোগ দেবেন নাকি পেশাদার সহযোগী হিসেবে তাঁর সঙ্গে থাকবেন, তা কিশোরের ওপর ছেড়ে দিয়েছে দল৷ সম্প্রতি কংগ্রেসের অনেক বড় নেতার মধ্যে বড় বড় বৈঠক হয়েছে।

 

সোনিয়া গান্ধী গঠিত আট সদস্যের প্যানেলে কারা রয়েছেন তা স্পষ্ট নয়। দলটি শিগগিরই নাম ঘোষণা করতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। তবে নির্বাচন ও সংগঠন পর্যায়ে কিশোরের দেওয়া পরামর্শ মেনে নিয়েছেন দলের অনেক নেতা। এর পাশাপাশি তিনি সোনিয়া গান্ধীকে নির্বাচনী কৌশলীকে বিশেষ ক্ষমতা দেওয়ার জন্যও সতর্ক করেছেন।

 

কংগ্রেস প্যানেলের একজন সদস্য বলেছেন, “প্রশান্ত কিশোরকে সিদ্ধান্ত নিতে হবে এবং নেতৃত্বকে বলতে হবে যে তিনি কংগ্রেস দলে যোগ দিতে চান কি না।” তাদের স্বাগত… তবে তাদের দলীয় গঠনতন্ত্রের অধীনে কাজ করতে হবে। নেতৃত্ব হাইজ্যাক করে শর্ত দিয়ে দল চালাবে বলে কেউ আশা করতে পারে না।

 

কিশোরের প্রভাবে প্রিয়াঙ্কা গান্ধী প্যানেলের অংশ হতে পারেন বলে মনে করা হচ্ছে। যদিও রাহুল গান্ধী বর্তমানে বিদেশে রয়েছেন। প্রতিবেদনে বলা হয়েছে, কংগ্রেসে পিকে-র প্রবেশ নিয়ে চলমান আলোচনা দল রাহুলের অস্থিরতা বাড়িয়ে দিয়েছে। আসলে, পিকে নতুন রিং লিডার হবেন এই ভেবেই তারা বিরক্ত।

Leave A Reply

Your email address will not be published.