এস.এস.সি দুর্নীতি মামলায় সিবিআই এর জালে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুবীরেশ ভট্টাচার্য্য, নিন্দায় সরব বিরোধীরা

0 21

- Advertisement -

ওয়েব নিউজ,১৯ সেপ্টেম্বর:-এসএসসি দুর্নীতি মামলায় সিবিআই এর জালে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুবীরেশ ভট্টাচার্য্য। ইতিপূর্বে এস পি সিনহা ও প্রদীপ সিং,প্রসন্ন রায়কে গ্রেপ্তার করেছে সিবিআই। গ্রেপ্তার হয়েছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।এরপর আজ গ্রেপ্তার প্রাক্তন এসএসসি চেয়ারম্যান সুবিরেশ ভট্টাচার্য।

- Advertisement -

সিবিআই সূত্রে খবর, এসএসসি দুর্নীতি তদন্তে একাধিক জনকে জিজ্ঞাসাবাদে সুবীরেশ ভট্টাচার্যের নাম উঠে আসে। বেশ কিছু নথিও বাজেয়াপ্ত করেন। তার থেকে যে তথ্যপ্রমাণ উঠে এসেছে, তার সঙ্গেও সুবীরেশ ভট্টাচার্যের সূত্র মেলে।

প্রসঙ্গত, সিবিআই জেরায় বিস্ফোরক পার্থ চট্টোপাধ্যায়।এসএসসি নিয়োগ দুর্নীতির দায় একপ্রকার কাঁধ থেকে ঝেড়ে ফেললেন-ই বলা চলে প্রাক্তন শিক্ষামন্ত্রী। সিবিআই জেরায় পার্থ চট্টোপাধ্য়ায়ের চাঞ্চল্যকর দাবি, ‘ডিপার্টমেন্ট থেকে ফাইল আসত। আমি শুধু সই করতাম। আমার খুব সীমিত ক্ষমতা ছিল। তাঁদের উপর ভরসা রেখেছিলাম।’ আর এখানেই উঠছে প্রশ্ন। ‘তাঁদের’ বলতে কাদের বোঝাতে চেয়েছেন চেয়েছেন পার্থ চট্টোপাধ্য়ায়? পার্থ চট্টোপাধ্য়ায়ের কথায় স্পষ্ট ইঙ্গিত, তিনি গোটা দুর্নীতির দায়টা শিক্ষা দফতরের উপর-ই চাপাচ্ছেন। দফতরের আধিকারিকদের দিকেই অভিযোগের আঙুল তুলছেন।

উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের গ্রেপ্তারীতে সোচ্চার হয়েছেন শিলিগুড়ির বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ, সিপিআইএম নেতা অশোক ভট্টাচার্য্য।

Leave A Reply

Your email address will not be published.