‘তৃতীয় কোনও ফ্রন্ট নির্বাচন জিততে পারবেনা, আপাতত বিজেপির বিকল্প বিজেপিই’ : প্রশান্ত কিশোর

0 140

- Advertisement -

ওয়েব নিউজ,৩০এপ্রিল: একটি নিউজ চ্যানেলকে দেওয়া একটি সাক্ষাৎকারে, প্রশান্ত কিশোর আসন্ন সাধারণ নির্বাচন ২০২৪ সম্পর্কে কথা বলেছেন। তিনি বলেন, যদি বিজেপিকে হারাতে হয়, তবে এর জন্য আরও একটি ফ্রন্ট শক্তভাবে গড়ে উঠতে হবে। কারণ তৃতীয় কোনও ফ্রন্ট বিজেপিকে হারাতে পারবেনা, আপাতত বিজেপির বিকল্প বিজেপিই।

 

- Advertisement -

লোকসভা নির্বাচন নিয়ে প্রশান্ত কিশোরের বড় বক্তব্য। তিনি বলেছেন যে ‘নির্বাচনে তৃতীয় বা চতুর্থ ফ্রন্ট কোনও বিজেপিকে হারাতে পারবে না, আপাতত বিজেপির বিকল্প বিজেপিই। যদি বিজেপিকে হারাতে হয় তবে কেবল বিজেপির মতো শক্তিশালী অন্য ফ্রন্ট এমন ক্যারিশমা করতে পারে।’

 

নির্বাচনী কৌশলবিদ প্রশান্ত কিশোর ওরফে পিকে বলেছেন যে তৃতীয় বা চতুর্থ ফ্রন্ট কোনও নির্বাচনে বিজেপিকে হারাতে পারবে না, যদি বিজেপিকে হারাতে হয় তবে কেবল অন্য ফ্রন্ট এমন ক্যারিশমা করতে পারে। তাই বিজেপিকে হারাতে হলে আরও একটি ফ্রন্টকে বিজেপির মতো শক্তিশালী হয়ে উঠতে হবে।

 

 

পিকে যখন জিজ্ঞাসা করা হয়েছিল যে তিনি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দল টিএমসিকে ২০২৪ সালের সাধারণ নির্বাচনে তৃতীয় ফ্রন্ট হিসাবে আবির্ভূত হতে সাহায্য করছেন, তখন তিনি উত্তর দিয়েছিলেন, “আমি কখনই বিশ্বাস করিনি যে কোনও তৃতীয় বা চতুর্থ ফ্রন্ট এদেশে নির্বাচনে জিততে পারে!আমরা যদি বিজেপিকে প্রথম ফ্রন্ট মনে করি,তাহলে তাদের পরাজিত করার জন্য দ্বিতীয় ফ্রন্ট থাকা উচিত।কোনও দল বিজেপিকে হারাতে চাইলে তাদের দ্বিতীয় ফ্রন্ট থাকা উচিত।যেমনটা আমাদের করতে হবে। বিজেপির মতোই শক্তিশালী হয়ে মাঠে নামতে  হবে, তবেই ব্যাপারটা তৈরি হবে।”

 

এক প্রশ্নের জবাবে পিকে বলেছিলেন যে তিনি কংগ্রেসকে অন্য ফ্রন্ট হিসাবে বিবেচনা করেন না। তাঁর মতে, কংগ্রেস দল দেশের দ্বিতীয় বৃহত্তম দল।

Leave A Reply

Your email address will not be published.