লাউড স্পিকার বিতর্কে নয়া মোড়, মুম্বাইয়ের মসজিদের স্পিকার ছাড়াই হবে সকালের আজান

0 62

- Advertisement -

ওয়েব ডেস্ক, ৫ মে: মহারাষ্ট্রে লাউড স্পিকার বিতর্ক ক্রমশ বেড়েই চলছে মহারাষ্ট্র নবনির্মাণ দলের নেতা রাজ ঠাকরে লাউডস্পিকারে আজান চালানো নিয়ে হুঁশিয়ারি দিয়ে চলছেন। ঠিক এমন মুহূর্তে মহারাষ্ট্রের মসজিদ গুলির ধর্মীয় নেতারা লাউডস্পিকার সংক্রান্ত একটি বড় পদক্ষেপ নিতে চলেছেন।

- Advertisement -

জানা গেছে মহারাষ্ট্রের মুসলিম ধর্মীয় নেতারা সিদ্ধান্ত নিয়েছেন সকালের দিকে মসজিদে কোন লাউড স্পিকার বাজানো হবে না। দক্ষিণ মুম্বাইয়ের সকল মুসলিম ধর্মাবলম্বী নেতারা এই সিদ্ধান্ত নিয়েছেন। মহম্মদ আলী রোড, মদনপুরের মত মুসলিম এলাকাগুলিতে ধর্মগুরুরা একটি বৈঠকে আলোচনার মাধ্যমে লাউডস্পিকার বন্ধের সিদ্ধান্ত নেন।

তাঁরা ঠিক করেন, রাত ১০ টা থেকে সকাল ৬ টা পর্যন্ত লাউডস্পিকারে আজান চালানো বন্ধ থাকবে। সকালবেলায় আজান বন্ধ করলেন মুসলিম নেতারা। সাথে এটাও জানালেন সুপ্রীম কোর্টের সকল আইন ও নিয়মও মেনে চলবে মসজিদ গুলি।

প্রসঙ্গত নবনির্মাণ দলের নেতা রাজ ঠাকরে লাউডস্পিকার বন্ধের হুঁশিয়ারি দিয়েছেন। তিনি বলছেন, মুসলমানরা যদি লাউডস্পিকারে আজান চালান, তাহলে আমরাও হনুমান চালিশা চালিয়ে দেব। প্রিয় তাহরী বক্তব্যে বিতর্ক সৃষ্টি হয়েছে মহারাষ্ট্রের রাজনৈতিক মহলে। তাঁর এই সাম্প্রদায়িক বক্তব্যের জন্য মহারাষ্ট্র পুলিশ তাঁর বিরুদ্ধে পদক্ষেপ নিতে চলেছে। তাই দেখা যাক শেষ পর্যন্ত এই বিতর্কের জল কতদূর গড়ায়।

Leave A Reply

Your email address will not be published.