দিল্লির অগ্নিকাণ্ডের ঘটনায় মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা ও আহতদের ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ, ঘোষণা মোদির

শুক্রবারের পর কার্যত ধ্বংসস্তুপে পরিণত হয়েছে দিল্লির মুন্দকা এলাকা। সকালেও অনেকে স্বজন হারানোর বেদনা নিয়ে হাজির হয়েছেন এলাকায়, খোঁজ করছেন তাঁদের নিকট আত্মীয়, বন্ধুদের।

0 31

- Advertisement -

ওয়েব ডেস্ক, ১৪ মে :- দিল্লিতে অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষতিপূরণ ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শুক্রবার পশ্চিম দিল্লির মুন্দকা মেট্রো স্টেশনের ৫৪৪ নম্বর পিলারের কাছে একটি বহুতলে আগুন লাগে শুক্রবার রাতে। ঘটনাস্থলেই মোট ২৭ জনের মৃত্যু হয় বলে খবর পাওয়া গিয়েছে। সেই ঘটনায় শোকপ্রকাশ করেন রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী থেকে সকলেই। এর পর রাতে একটি ট্যুইট করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেই ট্যুইটে তিনি ঘোষণা করেন ক্ষতিপুরণের কথা।

- Advertisement -

মোদি ট্যুইটে লেখেন, পিএম রিলিফ ফান্ড থেকে দিল্লির অগ্নিকাণ্ডের ঘটনায় মৃতদের ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে। এ ছাড়া আহতদের দেওয়া হবে ৫০ হাজার টাকা করে। এর আগে, ঘটনায় শোক প্রকাশ করে একটি ট্যুইট করেন মোদি। সেখানে লেখেন, দিল্লিতে অগ্নিকাণ্ডের ঘটনায় যাঁরা প্রাণ হারিয়েছেন, তাঁদের বিষয়ে আমি অত্যন্ত শোকাহত। শোকস্তব্ধ পরিবারের প্রতি আমার সমবেদনা রইল। যাঁরা আহত হয়েছেন তাঁদের দ্রুত আরোগ্য কামনা করি।

শুক্রবারের পর কার্যত ধ্বংসস্তুপে পরিণত হয়েছে দিল্লির মুন্দকা এলাকা। সকালেও অনেকে স্বজন হারানোর বেদনা নিয়ে হাজির হয়েছেন এলাকায়, খোঁজ করছেন তাঁদের নিকট আত্মীয়, বন্ধুদের। আগুন লেগে যাওয়ার পর অনেকেই দমকলকর্মীদের সাহায্যে আগুনের স্তুপ থেকে বেরিয়ে আসতে পেরেছেন, তাঁদের চোখে মুখে লেগে রয়েছে আতঙ্ক। তাঁরা বলছেন, আগুনের লেলিহান শিখা থেকে বাঁচতে কী ভাবে কেউ তিন-চার তলার উপর থেকে ঝাঁপ দিয়ে প্রাণ বাঁচাতে চেয়েছেন।

খবর পাওয়া গিয়েছে অগ্নিকাণ্ডের পর থেকে এখনও অনেকেরই খবর পাওয়া যাচ্ছে না। হাসপাতালে হাসপাতালে ঘুরে খোঁজ মিলছে না স্বজনদের। ঝলসে যাওয়া দেহ দেখে চেনাও মুশকিল হয়ে দাঁড়িয়েছে। এই পরিস্থিতিতে অনেকেই এখনও ঘটনাস্থলে রয়েছেন, কিছু একটা খবর পাওয়ার আশায়।

Leave A Reply

Your email address will not be published.