ড্রিম ইলেভেন থেকে কোটিপতি যুবক ! সাইবার অপরাধীরা লুটে নিলেন সর্বস্ব

0 136

- Advertisement -

ওয়েব নিউজ,১২ মে: আইপিএল চলাকালীন বিভিন্ন ধরনের প্লাটফর্ম তথা অ্যাপে নিজের পছন্দমত টীম বানিয়ে টাকা উপার্জন করেন অনেকেই। এবার সেই জনপ্রিয় প্লাটফর্ম ড্রিম ইলেভেন থেকেই এভাবেই এক কোটি টাকা জিতেছিলেন বিহারের মধুবনী থানা এলাকার চৌরাহী গ্রামের বাসিন্দা জিয়াউদ্দিন (৩০)। কিন্তু সাইবার অপরাধীরা তার ওয়ালেট থেকে সমস্ত টাকা নিয়ে নেয়।

- Advertisement -

তথ্য সূত্র অনুযায়ী জানা গেছে, গত ২৮এপ্রিল ড্রিম ইলেভেনে টি-টোয়েন্টি টুর্নামেন্টের টিম বানিয়েছিলেন জিয়াউদ্দিন। সেদিন ওই ম্যাচে অংশ নিয়েছিল ৩০লক্ষ ৭৬ হাজার ৯৩০ জন। সেইখানে কোটিপতি হয়ে যান জিয়াউদ্দিন। প্রথম হওয়ার পুরস্কার স্বরূপ তিনি পান ১ কোটি ১৩৯ টাকা, ট্যাক্স কেটে নেওয়ার পর তার ওয়ালেট অ্যাকাউন্টে থাকে ৭০লক্ষ ১৭৬টাকা ৫০ পয়সা।

জিয়াউদ্দিন টাকা জেতার খবর বাড়িতে ও কাছের মহলে জানায়।চেন্নাইয়ে একটি চামড়ার কোম্পানিতে ব্যাগ তৈরির কাজ করেন।গত ৩০ এপ্রিল, তিনি চেন্নাই থেকে কলকাতা হয়ে দ্বারভাঙ্গাতে নিজের বাড়িতে পৌঁছান।

এরপর গত ১মে হঠাৎই একটি অচেনা নাম্বার (৯৬৭৩৪৮৪৩০১) থেকে ফোন করা হয়। জিয়াউদ্দিনকে প্রাণনাশের হুমকি দিয়ে তার থেকে চাওয়া হয় ওটিপি। এদিকে অপর একটি নম্বর (৮২৬০৮৮১৫৩২) থেকে বারবার ফোন পেতে থাকেন তিনি। শেষ অব্দি ওই নাম্বারটি ব্লক করে দেন জিয়াউদ্দিন।

নিজের ব্যাংক অ্যাকাউন্ট এ কেওয়াইসি না থাকায় ওয়ালেট থেকে টাকা ট্রান্সফার করতে পারেন নি তিনি। নতুন অ্যাকাউন্ট খোলার পরিকল্পনা করেছিলেন তিনি। হঠাৎ তার ফোনটি বন্ধ হয়ে যায়।মোবাইলে চালু করে তিনি দেখতে পান ফোন থেকে বেশ কিছু ডেটা উধাও। জি মেল আইডিও পাসওয়ার্ড ভুল নিচ্ছিল। আরেকটি নতুন মেল আইডি খুলে ফোন চালু করতেই তিনি ফোনে আর পুরনো কোনো ডেটা দেখতে পারেন নি। সূত্রের খবর অনুযায়ী সাইবার অপরাধীরা তাঁর অ্যাকাউন্ট থেকে তিন কিস্তিতে মোট ৬১ লাখ ৯০ হাজার টাকা তুলে নেয়। শেষ অবধি মধুবনি থানায় অভিযোগ দায়ের করেন।

Leave A Reply

Your email address will not be published.