বিশ্ব বসুন্ধরা দিবসে বসুন্ধরা রক্ষার্থে অভিনব উদ্যোগ মাথাভাঙ্গা মহকুমা প্রশাসনের

0 46

- Advertisement -

কোচবিহার, ২২ এপ্রিল: মাথাভাঙ্গা শহরে প্লাস্টিক এবং তামাকজাত দ্রব্যের বিরুদ্ধে অভিযান মাথাভাঙ্গা মহকুমা প্রশাসনের।শুক্রবার মাথাভাঙ্গা মহকুমা শাসক অচিন্ত্য কুমার হাজরা, মাথাভাঙ্গা পৌরসভার চেয়ারম্যান লক্ষপতি প্রামানিক, ভাইস চেয়ারম্যান বিশ্বজিৎ সাহা সহ অন্যান্য পৌর কর্মী এবং পুলিশকর্মীরা এদিনের এই অভিযানে উপস্থিত ছিলেন।

- Advertisement -

এদিনের এই অভিযান প্রসঙ্গে মাথাভাঙ্গা মহকুমা শাসক অচিন্ত্য কুমার হাজরা বলেন রাজ্য সরকারের পক্ষ থেকে প্লাস্টিক,ক্যারিব্যাগ নিষিদ্ধ করা হয়েছে, তারপরেও কিছু অসাধু ব্যবসায়ী প্লাস্টিকের ব্যবহার করছেন, পরিবেশকে রক্ষা করতে প্লাস্টিক বন্ধ করা প্রয়োজন। তাই এদিন মাথাভাঙ্গা শহরে অভিযান চালিয়ে বেশ কিছু দোকান থেকে প্লাস্টিক জাতীয় ক্যারিব্যাগ, থার্মোকল বাজেয়াপ্ত করা হয়েছে। আইন অনুযায়ী সেই ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

মাথাভাঙ্গা পৌরসভার চেয়ারম্যান লক্ষপতি প্রামাণিক বলেন আজ প্লাস্টিক জাতীয় ক্যারিব্যাগ এবং তামাকজাত দ্রব্য নিয়ে সচেতনতা মূলক প্রচার করা হলো মাথাভাঙ্গার সাথে পঞ্চানন মোড়ে এবং প্লাস্টিকের ক্যারিব্যাগ আগামী দিনে পাওয়া গেলে জরিমানা করা হবে,কিছু দোকান থেকে প্লাস্টিক বাজেয়াপ্ত করা হয়েছে।তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।আগামীতেও এই ধরনের অভিযান চলবে বলে জানিয়েছেন তিনি।

Leave A Reply

Your email address will not be published.