উত্তরবঙ্গ উন্নয়ন রাষ্ট্রমন্ত্রী সাবিনা ইয়াসমিনের নির্দেশে বেআইনি ভূ-মাফিয়াদের রুখতে কঠোর পদক্ষেপ মালদা জেলা পুলিশের

0 67

- Advertisement -

মালদা, ১৮ এপ্রিল:  বেআইনি মাটি কাটার বিরুদ্ধে অভিযান চালালো জেলা পুলিশ। সোমবার বিভিন্ন এলাকায় দফায় দফায় অভিযান চালিয়ে বেশ কয়েকটি মাটি বোঝাই ট্রাক্টর এবং তিনটি লরি আটক করেছে জেলা ট্রাফিক পুলিশ। বিভিন্ন নদীর চর থেকে এবং বাঁধের মাটি কেটে পাচার করার অভিযোগ উঠেছিল একশ্রেণীর অসাধু চক্রের বিরুদ্ধে। এবিষয়ে সম্প্রতি রতুয়ার তৃণমূল বিধায়ক সমর মুখার্জী রাজ্যের সেচ ও উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের রাষ্ট্রমন্ত্রী সাবিনা ইয়াসমিনকে অভিযোগ জানিয়ে ছিলেন। মন্ত্রীর অভিযোগ পেয়ে জেলা পুলিশ ও প্রশাসনকে বেআইনি মাটি, বালি পাচারের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন। আর সেই নির্দেশ পেতেই জোরদার অভিযান শুরু করেছে জেলা পুলিশের কর্তারা।

- Advertisement -

মালদা শহরের একাংশ বাসিন্দাদের অভিযোগ, সকাল হতেই শহরের বিভিন্ন প্রান্ত দিয়ে মাটি বোঝায় ট্রাকটার চলাফেরা করছে। বিভিন্ন এলাকা থেকে এবং নদীর চরের মাটি ও বালি কেটে শহরের বেশ কিছু এলাকার জলা জমি ভরাট করা হচ্ছে।  শহর জুড়ে সকাল হতেই ট্রাক্টর চলাফেরার শব্দ শোনা যাচ্ছে । গভীর রাত থেকে শহরের বিভিন্ন এলাকায় ট্রাক্টরের শব্দে চরম সমস্যা তৈরি হয়েছে। আর এসব বিষয় খতিয়ে দেখেই অভিযান শুরু করেছে জেলা ট্রাফিক পুলিশের কর্তারা।

জেলা ট্রাফিক পুলিশের  ডিএসপি বিপুল ব্যানার্জি জানিয়েছেন, জেলা পুলিশ সুপারের নির্দেশ অনুসারে আমরা বেআইনিভাবে যে সমস্ত ট্রাক্টর, লরি, শহরের ভিতরে চলাফেরা করছে তাদের বিরুদ্ধে আইনত ভাবে করা ব্যবস্থা গ্রহণ করেছি । যাদের বৈধ কাগজপত্র নেই এরকম তিনটি লরি ও ৮ টি ট্রাক্টর ইতিমধ্যে ট্রাফিক পুলিশ আটক করেছে। শহর তথা জেলা জুড়ে অবৈধভাবে জলাশয় জমিতে মাটি ভরাট বা নদী থেকে মাটি বালি চুরি করার জেলাবাসীর পক্ষ থেকে অভিযোগ শোনা মাত্রই ট্রাফিক পুলিশ বিষয়ে অভিযানের নামে । বিভিন্ন এলাকা থেকে লরি ও ট্রাক্টর গুলিকে আটক করা হয়েছে। কোনরকম ভাবে  জলাজমি ভরাট কিংবা নদী থেকে বালি চুরি করতে যাওয়া যাবেন। ব্যাপারে প্রয়োজনীয় সমস্ত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.