জলপাইগুড়ি জেলা ও ডুয়ার্সের বিস্তীর্ণ এলাকা জুড়ে দফায় দফায় বৃষ্টি, চৈত্রের দাবদাহ ভুলিয়ে বর্ষার আমেজে মত্ত এলাকাবাসী

0 58

- Advertisement -

জলপাইগুড়ি,৬ এপ্রিল: নেই  দাবদাহ, দফায় দফায় বৃষ্টিতে মাঠ-ঘাট-পথ জলে থৈ থৈ, চৈত্রের রুক্ষতাকে পেছনে ফেলে সবুজ পাতার হাতছানি সাথে বর্ষার আমেজ জলপাইগুড়িতে।

- Advertisement -

কেন্দ্রীয় আবহাওয়া অফিসের পূর্বাভাস থেকেই জানা গিয়েছিল, এপ্রিল মাসের প্রথম সপ্তাহে বাংলার উপকূলীয় সমুদ্র এলাকায় একটি ঘূর্ণিঝড় সৃষ্টির পরিবেশ তৈরি হওয়ার কারনে উত্তর পূর্ব ভারতের মেঘালয় ,আসাম,সিকিম এই রাজ্য গুলি সহ আশপাশের বিভিন্ন জায়গায় বিক্ষিপ্ত বৃষ্টিপাত হবে।

আবহাওয়া অফিসের এই পূর্বাভাসের জেরে গত কয়েকদিন থেকেই জলপাইগুড়ি সহ পার্শ্ববর্তী ডুয়ার্সের বিস্তীর্ন অঞ্চলে দফায় দফায় ভারী বৃষ্টিপাত হচ্ছে।

বুধবার ভোর থেকেই জলপাইগুড়ির আকাশ কালো মেঘে ঢাকা, ইতিমধ্যে বেশ কয়েকবার বৃষ্টিতে রাস্তাঘাট থেকে ময়দান জলে থৈ থৈ।যদিও চৈত্র মাস, তবে এই মুহূর্তে জলপাইগুড়ি শহরের পথঘাট ,ময়দান সহ নতুন সবুজ পাতায় ভরা গাছপালার দৃশ্য দেখে কার্যত মনে হচ্ছে বর্ষার মরসুম।

এই মনোরম পরিবেশ প্রসঙ্গে শহরের প্রবীণ নাগরিক তথা প্রাক্তন খেলোয়াড় পার্থপ্রতিম মজুমদার জানান, কলকাতায় দাবদাহ, উত্তরবঙ্গের অন্যান্য জেলা গুলোতেও বেশ গরম ,তবে জলপাইগুড়ি শহরের এবং আশপাশের প্রকৃতির বর্তমান রূপ দেখে মনে হচ্ছে বর্ষাকাল এসে গিয়েছে।

Leave A Reply

Your email address will not be published.