জমি দখল নিয়ে দুষ্কৃতী হামলা সাধারণ গ্রামবাসীর ওপর, পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশবাহিনী, এলাকা জুড়ে থমথমে পরিবেশ

0 72

- Advertisement -

মালদা, ৯ এপ্রিল : নিজেদের কয়েক বিঘা জমি দখলের প্রতিবাদ করায় বোমা, পিস্তল নিয়ে হামলা চালায় দুষ্কৃতীরা বলে অভিযোগ। এই ঘটনায় দুইজন আহত হয়েছে বলেও প্রাথমিক তদন্তে জানতে পেরেছে পুলিশ। আহতদের চিকিৎসা চলছে মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ।

- Advertisement -

শনিবার দুপুরে এই হামলার ঘটনাটি ঘটেছে পুরাতন মালদা থানার মহিষবাথানি গ্রাম পঞ্চায়েতের বটতলা গ্রামে। ওই এলাকার জমির মালিক হুমায়ুন শেখ ও তার পরিবারের কাছ থেকে কয়েক বিঘা জমি দখল করার চেষ্টা চালাচ্ছে স্থানীয় কিছু মাফিয়ারা বলে অভিযোগ। আর সেই জমি দখলের প্রতিবাদ করাতে এদিন দুপুরে সশস্ত্র একদল দুষ্কৃতী বোমা- বন্দুক, তীর-ধনুক নিয়ে বটতলা গ্রামে হামলা চালায় বলে অভিযোগ। ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয় হুমায়ুন শেখের মুরগির ফার্ম । কেটে ফেলা হয় ৫০ টিরও বেশি মূল্যবান গাছ। দুষ্কৃতীদের হামলার ভয়ে প্রথমে গ্রামবাসীরা এলাকা থেকে পালিয়ে যায় । পরে গ্রামবাসীরা একজোট হয়ে দুষ্কৃতীদের ধাওয়া করলে তিনজন ধরা পড়ে যায়। বাকি দুষ্কৃতীরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থলে পৌঁছায় পুরাতন মালদা থানার পুলিশ। পুলিশের হাতে ওই তিনজনকে তুলে দিয়েছে গ্রামবাসীরা।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, এই হামলার ঘটনায় আহত হয়েছেন দু’জন। তাদের নাম মুক্তার হোসেন (৩৯) এবং আমিন সেখ (২৭)। এদের বাড়ি ইংরেজবাজার থানার বাগবাড়ি এলাকায় । এদিন ওই এলাকার এক আত্মীয়র বাড়িতে গিয়েছিলেন এই দুইজন। সেই সময় জমির মালিক হুমায়ুন শেখ, রবিউল শেখ ও তাদের পরিবারের সঙ্গে বিবাদ বাঁধে পাশের গ্রামের অভিযুক্ত অসিত সাহা ও তার দলের মধ্যে । জোর করে হুমায়ুন শেখের পরিবারের কয়েক বিঘা জমি অভিযুক্ত অসিত সাহা তার দলবল নিয়ে দখল করার চেষ্টা চালায় বলে অভিযোগ । আর তাতে বাধা দিতে গেলে দুষ্কৃতীরা বোমা ছুড়ে এবং তীর-ধনুক নিয়ে হামলা চালায়। তাতে ওই দুই জন জখম হয়েছে।

স্থানীয় গ্রামবাসী নজরুল ইসলাম জানিয়েছেন, হুমায়ুন শেখ, রবিউল শেখরা মোট পাঁচ ভাই-বোন । তাদের নামে কয়েক বিঘা জমি রয়েছে বটতলা এলাকায় । আর সেই জমি এখন জোর করে দখল করার চেষ্টা করছে স্থানীয় জমি মাফিয়া অসিত সাহা ও তাঁর দলবল। এই জমি দখলের প্রতিবাদ করাতেই একদল অস্ত্রশস্ত্রসহ দুষ্কৃতী হামলা চালিয়েছে অভিযুক্ত। তাতে বেশ কয়েকজন আহত হয়েছে। আমরা এই ঘটনার প্রতিবাদ জানিয়েছি। পুলিশের কাছে অভিযোগ জানানো হয়েছে।

এদিকে এই হামলার ঘটনার পর থমথমে হয়ে রয়েছে মহিষবাথানি গ্রাম পঞ্চায়েতের বটতলা গ্রাম। গোলমালের ঘটনার খবর পেয়ে বিশাল পুলিশবাহিনী নিয়ে এলাকায় পৌঁছায় পুরাতন মালদা থানার তদন্তকারী পুলিশ কর্তারা। গ্রামবাসীদের হাতে আটক হওয়া তিনজন হামলাকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। পাশাপাশি এই ঘটনাটির তদন্ত শুরু করেছে পুরাতন মালদা থানার পুলিশ।

Leave A Reply

Your email address will not be published.