কোচবিহার জেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ আয়ুস শাখার পক্ষ থেকে একটি সেমিনার অনুষ্ঠানে উপস্থিত কোচবিহার জেলা শাসক পবন কাদিয়ান

0 78

- Advertisement -

কোচবিহার, ১১ এপ্রিল : এদিন কোচবিহার জেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ আয়ুস শাখার পক্ষ থেকে একটি সেমিনার অনুষ্ঠিত হলো। এদিন হোমিওপ্যাথিক সচেতনা সপ্তাহ উপলক্ষে এই সেমিনারের উদ্বোধন করেন কোচবিহার জেলা শাসক। এদিন কোচবিহার জেলার কনফারেন্স হলে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

- Advertisement -

হোমিওপ্যাথির জনক ডক্টর হ্যানিম্যান এর 267 তম জন্ম বার্ষিকী উপলক্ষে এদিনের এই সাইন্টিফিক সেমিনার অনুষ্ঠিত হয়। কোভিড পরবর্তী সময়ে সাধারণ মানুষ কি করে হোমিওপ্যাথিক চিকিৎসায় উপকৃত হতে পারেন এদিনের সেমিনারে সেই সমস্ত কথা তুলে ধরা হয়।

অনুষ্ঠানের উদ্বোধন করে জেলাশাসক পবন কাদিয়ান জানান,” হোমিওপ্যাথি সপ্তাহ পালিত হচ্ছে এবং সেইসঙ্গে হ্যানিম্যানের জন্মবার্ষিকী উপলক্ষে এই অনুষ্ঠান হচ্ছে। আমাদের আয়ুস বিভাগের ডাক্তাররা খুব ভালো কাজ করছেন এবং সারা পশ্চিমবঙ্গের মধ্যে হয়তো কোচবিহারেই আয়ুস বিভাগের তরফ থেকে এত ভালো কাজ করা হচ্ছে”।

সেই সঙ্গে তিনি আরো জানান, ছোট ছোট বিষয় হোমিওপ্যাথি ওষুধ ভালো কাজ করে। তাই জনগণকে হোমিওপ্যাথি ঔষধ বা চিকিৎসা সম্বন্ধে আরও বলতে হবে,প্রচার করতে হবে এবং জনসাধারণকে হোমিওপ্যাথি চিকিৎসা সম্বন্ধে বেশি করে জানাতে হবে ।

Leave A Reply

Your email address will not be published.