‘ক্যাপ্টেন কুল’-কেই তার ‘মুকুট’ ফিরিয়ে দিচ্ছেন জাদেজা

0 182

- Advertisement -

ওয়েব নিউজ, ৩০এপ্রিল: ২০২১ সালের আইপিএল চ্যাম্পিয়ন দল চলতি মরশুমে শুরুটা একেবারে খারাপ করেছে। প্রথম চারটে ম্যাচে তো তারা টানা হেরে গিয়েছে। অবশেষে গত ১২ এপ্রিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে প্রথম জয় পায়। এরপর আশা করা হয়েছিল, জাদেজার নেতৃত্বে হলুদ ব্রিগেড হয়ত ঘুরে দাঁড়াতে পারবে, পরের তিনটে ম্যাচের মধ্যে চেন্নাই সুপার কিংস আরও জোড়া ম্যাচে হেরে যায়। আপাতত পয়েন্ট টেবিলে তারা ৯ নম্বরে অবস্থান করছে।

 

 

- Advertisement -

চলতি আইপিএল মরশুমে শুরুটা একেবারে ভালো করতে পারেনি চেন্নাই সুপার কিংস। ২০২২ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে গতবারের চ্যাম্পিয়ন দল একেবারে শেষের দিকে রয়েছে। আর সেকারণেই দলের অধিনায়ক রবীন্দ্র জাদেজা সিদ্ধান্ত গ্রহণ করেছেন যে আবারও মহেন্দ্র সিং ধোনির হাতেই দলের অধিনায়কত্ব তুলে দেওয়া হবে। আর জাদেজা আপাতত নিজের খেলার উপরেই আরও বেশি করে ফোকাস করতে চান।

 

 

চলতি আইপিএল মরশুম শুরু হওয়ার ঠিক দু’দিন আগে রবীন্দ্র জাদেজার হাতে দলের নেতৃত্ব তুলে দিয়েছিল চেন্নাই সুপার কিংস। কিন্তু, ধোনিকে কেন এই পদ থেকে আচমকা সরিয়ে দেওয়া হল, সেই ব্যাপারটা স্পষ্ট করা হয়নি। তবে নেতৃত্ব হারালেও দলের প্রতি নিজের কমিটমেন্টে কোনও খামতি রাখেননি মাহি। ইতিমধ্যেই ফিনিশারের ভূমিকায় তাঁকে দেখতে পাওয়া গিয়েছে। তবে ধোনি একা পারফর্ম করলেই তো আর হবে না। দলের বাকি ক্রিকেটারদের সেই অর্থে কোনও অবদান দেখতে পাওয়া যায়নি। ফলাফল যা হওয়ার, সেটাই হয়েছে।

 

দলের খারাপ পারফরম্যান্সের পাশাপাশি, রবীন্দ্র জাদেজার ব্যাটিং গ্রাফও চলতি মরশুমে যথেষ্ট নিম্নমুখী হয়েছে। ব্যাট হাতে তাঁকে যথেষ্ট লড়াই করতে হচ্ছে। ৯২ বলে মাত্র ১১২ রান করেছেন তিনি। স্ট্রাইক রেট ১২১.৭। প্রতি ৮.৩ বল অন্তর তিনি একটা করে বাউন্ডারি হাঁকিয়েছেন। পাশাপাশি ৮ ইনিংসে পাঁচটি উইকেটও শিকার করেছেন। ইকোনমি রেট ৮.১৯।

চেন্নাই সুপার কিংস দলের পক্ষ থেকে একটি বিবৃতিতে বলা হয়েছে, “বৃহত্তর স্বার্থে দলকে আবারও নেতৃত্ব দিতে রাজি হয়েছেন মহেন্দ্র সিং ধোনি। আপাতত জাদেজা নিজের খেলার উপরেই ফোকাস করবেন।”

Leave A Reply

Your email address will not be published.