আইপিএল ২০২২ : ঐতিহাসিক রেকর্ডের পথে অশ্বিন ও চাহাল

0 49

- Advertisement -

ওয়েব নিউজ, ২৬ এপ্রিল: আইপিএল এ এবার ঐতিহাসিক রেকর্ডের সাক্ষী থাকতে চলছে বিশ্ব। রাজস্থান রয়্যালস এর দুই স্পিনার – আর অশ্বিন এবং যুজবেন্দ্র চাহাল আর কিছু পদক্ষেপ দূরেই রয়েছেন তাঁদের নিজস্ব ঐতিহাসিক রেকর্ডের।

- Advertisement -

এই আইপিএল মরশুমে অশ্বিনের ঝুলিতে রয়েছে ১৪৯টি উইকেট। আর একটি উইকেট পেলেই তিনি আইপিএলের অষ্টম বোলার ও ভারতীয় হিসেবে ষষ্ঠ বোলার হিসেবে ১৫০ টি উইকেট নেওয়ার নজির রাখবেন। অপর দিকে চাহালের কাছে রয়েছে ১৫৭ টি আইপিএল উইকেট। আর ১ টি উইকেটেই তিনি এগিয়ে যাবেন পীযুষ চাওলার থেকে। পার্পল ক্যাপ অধিকৃত চাহাল এই ১ টি উইকেটেই এই মরশুমে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট অধিকারী হয়ে যাবেন। চাহালের আগে প্রথম স্থানে থাকবেন অমিত মিশ্র।

২০০৮ সালে চেন্নাই সুপার কিংসের হাত ধরে আইপিএলে প্রবেশ করেন অশ্বিন। টানা ৮ বছর চেন্নাইয়ের হয়ে খেলে তিনি ৯০টি উইকেট সংগ্রহ করেন । ২০১৬ তে তিনি পুনের হয়ে খেলে ১০ টি উইকেট নেন পুরো মরশুমে। কিন্তু ২০১৭ তে তিনি চোটের কারণে খেলতে পারেন নি। ২০১৮-১৯ পাঞ্জাবে খেলে ২৫ টি উইকেট এবং ২০২০-২১ এ দিল্লির হয়ে পান ২০ টি উইকেট। এবার রয়েছেন রাজস্থানে। এবার তাঁর পারফরম্যান্স যেন আরো নজরকাড়া।

চাহাল ২০১৩ তে সালে আইপিএলে যুক্ত হন মুম্বাই ইন্ডিয়ান্সের যোগ দিয়ে, যদিও মাত্র ১ টি ম্যাচই খেলার সুযোগ হয় সেবার তাঁর। এরপর ২০১৪ তে ব্যাঙ্গালোরে যুক্ত হয়ে তিনি ২০২১ অবধি ১৩৯ টি উইকেট সংগ্রহ করেন নিজের ঝুলিতে। তাঁর বিধ্বংসী বোলিং সত্যিই প্রসংশা যোগ্য।

মহারাষ্ট্রের ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে আজ সামনাসামনি হবে রয়াল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও রাজস্থান রয়্যালস। এবার দেখা যাক ভারত তথা সমগ্র বিশ্ব এই দুই স্পিনারের স্পিনিং এর জাদুতে কত খানি মুগ্ধ হয় আজ!!

Leave A Reply

Your email address will not be published.