সরকারি নির্দেশ অমান্যের কারণে বেআইনি দোকান ঘর উচ্ছেদ মালদায়

0 52

- Advertisement -

মালদা, ২২ এপ্রিল: বেআইনি জবরদখল উচ্ছেদ অভিযান শুরু করলো পুরাতন মালদা পুরসভা কর্তৃপক্ষ। রীতিমতো বুলডোজার চালিয়ে সরকারি জায়গার ওপর গড়ে ওঠা অস্থায়ী ঝুপড়ি, বেআইনি দোকান ঘর ভেঙে ফেলা হয় পুরসভার পক্ষ থেকে। সরকারি নির্দেশ জারি করার ১৬ দিন পর আইনগত পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানিয়েছে পুরাতন মালদা পুরসভা কর্তৃপক্ষ।

- Advertisement -

বৃহস্পতিবার রাতে পুরাতন মালদা পৌরসভা ১৬ থেকে ১৮ নম্বর ওয়ার্ডের মধ্যে সদরঘাট এলাকার রাস্তার দু’ধারে সরকারি জায়গা দখলমুক্ত অভিযান চালায় পুরাতন মালদা পুরসভা কর্তৃপক্ষ। এই রাস্তার দুই পাশে পূর্ত দপ্তরের জায়গায় অসংখ্য বেআইনি ভাবে দোকান গজিয়ে ওঠাই মাঝেমধ্যে দুর্ঘটনা ঘটছে বলে অভিযোগ। এছাড়া ওই এলাকার রাজ্য সড়ক দুপাশের অংশ জবর দখলের কারণে রীতিমতো সংকীর্ণ হয়ে পড়েছে রাস্তা। পথচলতি মানুষদের যেমন দূর্ভোগে পড়তে হচ্ছিল। ঠিক তেমনি যানবাহন চালকদের মাঝেমধ্যেই যানজটে দুর্ভোগের শিকার হতে হচ্ছে। সেই সব দিক লক্ষ্য রেখে বৃহস্পতিবার রাত থেকেই এই উচ্ছেদ অভিযান চালানো শুরু করেছে সংশ্লিষ্ট পুরসভা কর্তৃপক্ষ। এদিন রাতে নিজে দাঁড়িয়ে থেকে পুরাতন মালদা পুরসভার চেয়ারম্যান কার্তিক ঘোষ এবং পুরসভার অন্যান্য কর্মী , সংশ্লিষ্ট থানার সহযোগিতায় এই উচ্ছেদ অভিযান চালানো হয়।

পুরাতন মালদা পুরসভার চেয়ারম্যান কার্তিক ঘোষ বলেন, পূর্ত দপ্তরের সরকারি জায়গা দখল করে কোনমতে বেআইনি দোকান, ঝুপড়ি ঘরে গড়তে দেওয়া যাবে না। এজন্য প্রায় ১৬ দিন আগে আমরা পুরসভার পক্ষ থেকে একটি নোটিশ জারী করেছিলাম । সরকারি জায়গা দখল মুক্ত করার ব্যাপারে ওই এলাকার সকলকে জানানো হয়েছিল। কিন্তু তারপরেও অধিকাংশ বেআইনি জবর দখল কারীরা তাদের জায়গা ছাড়ে নি। যার ফলে এদিন আইনগত ভাবে সরকারি জায়গা জবরদখল মুক্ত করতে এই উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। আগামী দিনে পুরাতন মালদা শহর জুড়ে এই ধরনের অভিযান অব্যাহত থাকবে।

Leave A Reply

Your email address will not be published.