‘২০১৬ থেকে মোদিকে চিঠি লিখে সতর্ক করেছিলাম, অবশেষে তাই হলো’ -সুব্রহ্মণ্যম স্বামী

0 134

- Advertisement -

 

- Advertisement -

ওয়েব নিউজ, ৯মে: এর আগেও মোদি সরকারের নীতি নিয়ে প্রশ্ন তুলেছেন সুব্রহ্মণ্যম স্বামী। চলতি বছরের এপ্রিলে একটি চ্যানেলের সাক্ষাৎকারে স্বামী বলেছিলেন যে এই সময়ে আমাদের নেতৃত্বে মোদী ছাড়া আর কেউ নেই।

 

 

 

বিজেপি নেতা সুব্রহ্মণ্যম স্বামী, যিনি প্রায়শই কেন্দ্রের মোদী সরকারকে নিশানা করেছেন, আবার একটি টুইট করে মোদী সরকারের নীতি নিয়ে প্রশ্ন তুলেছেন। প্রাক্তন রাজ্যসভার সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী ইন্ডিয়ান এক্সপ্রেসের একটি খবর শেয়ার করার সময় লিখেছেন যে এত কিছু হওয়ার পরে, যা সম্পর্কে আমি ২০১৫ সাল থেকে একটি চিঠি লিখে সতর্ক করছিলাম।

 

 

 

আসলে করোনা ভাইরাসের কারণে বিশ্বের বিভিন্ন দেশের অর্থনীতিতে মন্দা দেখা দিয়েছে। এমন পরিস্থিতিতে অনেক দেশের সার্বভৌম ক্রেডিট রেটিং পরিবর্তন হওয়ার সম্ভাবনা রয়েছে। ভারতের সার্বভৌম রেটিংও জাঙ্ক গ্রেডে যাওয়ার ঝুঁকিতে রয়েছে। যার জন্য সরকার সারা বিশ্বে ভারতের উপর ইতিবাচক প্রভাব বজায় রাখতে ন্যারেটিভ ম্যানেজমেন্টের একটি খসড়া তৈরি করেছে।

 

 

 

 

এমন পরিস্থিতিতে, বিজেপি নেতা সুব্রহ্মণ্যম স্বামী একটি টুইটে লিখেছেন, “আমি ২০১৬ সাল থেকে এই বিষয়ে একটি চিঠি লিখে মোদিকে সতর্ক করছি এবং দ্য হিন্দু, সানডে গার্ডিয়ান এবং পাইওনিয়ারের মাধ্যমে” এরপর, তিনি বিদ্রুপের সুরে একটি প্রশ্নবোধক চিহ্ন দিয়ে লিখেছেন, “৫ ট্রিলিয়ন ডলার অর্থনীতি?…হা!!”

 

 

 

বলা ভালো যে ভারতের প্রতি বিশ্ব থিঙ্ক-ট্যাঙ্ক, সূচক এবং বৈশ্বিক মিডিয়ার নেতিবাচক প্রতিক্রিয়ার মধ্যে, ভারতের সার্বভৌম রেটিং জাঙ্ক গ্রেডে নেমে যাওয়ার আশঙ্কা রয়েছে। এই আশঙ্কার মধ্যে, ভারতীয় অর্থ মন্ত্রালয়ের অর্থনৈতিক বিষয়ক বিভাগ “নেতিবাচক মন্তব্য” মোকাবেলা করার জন্য একটি বর্ণনামূলক ব্যবস্থাপনা পরিকল্পনা তৈরি করেছে।

 

 

 

 

এই প্রস্তুতির মধ্যে, সুব্রহ্মণ্যম স্বামী বলেছেন যে ‘যা ঘটল তার পরে আমি ২০১৬ সাল থেকে একটি চিঠির মাধ্যমে মোদীকে সতর্ক করছিলাম’।

 

 

 

 

বলাইবাহুল্য, এর আগেও মোদি সরকারের নীতি নিয়ে প্রশ্ন তুলেছেন সুব্রহ্মণ্যম স্বামী। চলতি বছরের এপ্রিলে একটি চ্যানেলের সাক্ষাৎকারে স্বামী বলেছিলেন যে এই সময়ে আমাদের নেতৃত্বে মোদী ছাড়া আর কেউ নেই। মোদি যাই বলুক, ভোট কিছুই নির্ধারণ করে না। সেখানে সবাই একমত।

Leave A Reply

Your email address will not be published.