কোচবিহার আইটিআই কলেজের অ্যাপ্রেন্টিস মেলার শুভ উদ্বোধন হল

0 36

- Advertisement -

কোচবিহার,১২মে: —আজ কোচবিহার I.T.I কলেজের অ্যাপ্রেন্টিস মেলা 2022 এর শুভ উদ্বোধন হলো । উদ্বোধন করলেন উত্তরবঙ্গ উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান ও কোচবিহার পৌরসভার চেয়ারম্যান শ্রী রবীন্দ্রনাথ ঘোষ মহাশয় এবং কোচবিহারের জেলা শাসক শ্রী পবন কাদিয়ান মহাশয়। উপস্থিত ছিলেন অন্যান্য বিশেষ অতিথিরাও।

- Advertisement -

এই মেলা উদ্বোধন করার পর মাননীয় রবীন্দ্রনাথ ঘোষ পশ্চিমবঙ্গ রাজ্য সরকার আইটিআই ক্ষেত্রটি উন্নয়নের ক্ষেত্রে কি কি পদক্ষেপ গ্রহণ করেছে সেই বিষয় গুলো তার বক্তব্যে তুলে ধরেন। তিনি বলেন, “আমাদের রাজ্য সরকার কোচবিহার জেলায় নতুন করে বেশ কয়েকটি আইটিআই কলেজ নির্মাণ করেছেন। আগে বিগত সময়ে কোচবিহারে শুধুমাত্র একটি পলিটেকনিক কলেজ ছিল। কিন্তু তৃণমূল কংগ্রেস সরকার গঠন করার পর দিনহাটা, মাথাভাঙ্গা তে ও নতুন কলেজ তৈরি করা হয়েছে। বাইরের শিল্পপতিরা আমাদের পশ্চিমবঙ্গে ব্যবসা করবার জন্য তৈরি। নতুন নতুন ব্যবসা ক্ষেত্র তৈরি হচ্ছে, যেখানে আইটিআই থেকে পাস করা ছেলেমেয়েরা কাজ করবার সুযোগ পাবে”।

জেলাশাসক শ্রী পবন কাদিয়ান বলেন, “কভিদ পরিস্থিতিতে অর্থনৈতিক অবস্থা সারাদেশের মতো পশ্চিমবঙ্গও খারাপ হয়ে গিয়েছিল। কিন্তু এখন পরিস্থিতি অনেক টাই ঠিক রয়েছে। তাই ছাত্র-ছাত্রীদের জন্য এই মেলা কোচবিহার জেলায় প্রথম অনুষ্ঠিত হচ্ছে”। সেই সঙ্গে তিনি ছাত্র-ছাত্রীদের শুভেচ্ছা জানান যাতে ছাত্রছাত্রীরা তাদের কর্মস্থলে এই কলেজ গুলো থেকে নেওয়া শিক্ষা ভালো ভাবে প্রয়োগ করতে সফল হতে পারে।

Leave A Reply

Your email address will not be published.