শিলিগুড়িতে যানজটের সমস্যা সমাধানে উদ্যোগী হলেন গৌতম দেব

0 42

- Advertisement -

শিলিগুড়ি, ২রা এপ্রিল: শিলিগুড়িতে যানজট মুক্ত করতে তৎপর শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিশ। অন্যদিকে যানজট সমস্যার মূল কারণ হিসেবে অযথা ফুটপাত দখল করে রাস্তার উপরে তৈরি হচ্ছে দোকান, অবাধে করে চলছে ব্যবসা এমনও অভিযোগ উঠেছে শহর শিলিগুড়ি থেকে বারে বারে। এবার ফুটপাত দখলের কারীদের সাথে আলোচনা করে ফুটপাত মুক্ত করতে উদ্যোগী হল শিলিগুড়ি পুরনিগম।

- Advertisement -

এদিন মেয়র গৌতম দেব শিলিগুড়ি পুরো নিগমের বৈঠকে পর সংবাদমাধ্যমের মুখোমুখি হন। মেয়র জানান, শহরের ব্যবসায়ীদের সাথে আলোচনা করে সমস্যার সমাধান করতে উদ্যোগ গ্রহণ করা হয়েছে। মেয়র এ ছাড়াও জানান ব্যবসায়ীদের কাছে আবেদন ওরা যাতে ফুটপাত মুক্ত করে সমস্যা সমাধানে সহযোগিতার হাত বাড়ায়। এদিন পুরসভাকক্ষে শিলিগুড়ি পৌরসভার মেয়র গৌতম দেব,পুলিশ কমিশনার গৌরব শর্মা ও প্রশাসনিক আধিকারিকদের নিয়ে এই বৈঠক করা হয়।

আবার শহরের যানজট কমাতে এবার শহরের ভিতরে বসতিপূর্ণ এলাকায় থাকা গুদাম এবং কারখানা সরানোর উদ্যোগও নিয়েছে শিলিগুড়ি পৌরনিগমের। শনিবার শিলিগুড়ি পৌরনিগমে জেলা প্রশাসন পুলিশ প্রশাসনের সঙ্গে বৈঠকের পর এমনটাই সিদ্ধান্তের কথা জানিয়েছেন মেয়র গৌতম দেব।

এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন দার্জিলিংয়ের জেলাশাসক এস পুন্নমবলম, শিলিগুড়ির পুলিশ কমিশনার গৌরব শর্মা, শিলিগুড়ির মহকুমাশাসক শ্রীনিবাস ভেঙ্কটরাও পাতিল , ডেপুটি মেয়র রঞ্জন সরকার, পরিবহন দপ্তরের আধিকারিক সহ অন্যান্যরা।

এদিনের বৈঠকের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে গৌতম দেব বলেন, “যানজট শহরের একটা বড় সমস্যা। যানজট কমাতে বড় গাড়ি শহরের বাইরে দিয়ে পরিচালনা করানো হবে। টোটো ও অটোর সমস্যা মেটাতে তাদের সংগঠনের সঙ্গে আলোচনা করা হবে। গ্রীন বেঞ্চের নিয়ম অনুযায়ী শহরের ভিতর থেকে খাটাল সরানো হবে। নদীর ধারে গাড়ি ধোয়া করা যাবে না।” এছাড়াও তিনি বলেন, “পণ্যবাহী গাড়ি শহরে চলাচলের জন্য নির্দিষ্ট জায়গা ও নির্দিষ্ট সময় বেঁধে দেওয়া হবে।”

Leave A Reply

Your email address will not be published.