আপাতত আস্থা ভোট থেকে রেহাই, জাতীয় সংসদ ভেঙে দিলেন পাকিস্তানের রাষ্ট্রপতি

0 144

- Advertisement -

ওয়েব ডেস্ক, ৩ এপ্রিল :- রবিবার ইমরান সরকারের বিরুদ্ধে বিরোধীদের আনা অনাস্থা প্রস্তাব বাতিল করে দেন সংসদের ডেপুটি স্পিকার কাসিম সুরি। তারপরেই পাকিস্তানের রাষ্ট্রপতি আরিফ আলভিকে জাতীয় সংসদ ভেঙে দিয়ে নির্বাচন করার কথা জানান পাক প্রধানমন্ত্রী ইমরান খান।

- Advertisement -

ইমরান খান এদিন বলেন, পাকিস্তানের মানুষকে নির্বাচনের জন্য প্রস্তুত হওয়ার জন্য। দেশে গণতান্ত্রিক ভাবে নির্বাচন হওয়া প্রয়োজন। প্রথম থেকেই ইমরান খান বলে আসছিল তার সরকার ফেলে দেওয়ার পেছনে রয়েছে বিদেশি ষড়যন্ত্র। সেই ষড়যন্ত্রকে নস্যাৎ করে দেওয়ার জন্য সংসদের ডেপুটি স্পিকারের ভূয়সী প্রশংসা করেন তিনি।

গত কয়েকদিন জাতীয় সংসদ মুলতুবি থাকায় রবিবার ছিল অনাস্থা প্রস্তাবের পক্ষে-বিপক্ষে ভোটাভুটির দিন। অধিবেশনের শুরুতেই ইমরান সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রী ফাওয়াদ চৌধুরী বলেন, তার সরকারকে উৎখাত করতে বিদেশি শক্তি ষড়যন্ত্র করছে। বিরোধীরা যে অনাস্থা প্রস্তাব এনেছে তা সংবিধানের ৫ নম্বর ধারা লঙ্ঘন করেছে বলে তিনি দাবি করেন।

পাকিস্তানের সংবিধানের পাঁচ নম্বর ধারায় বলা হয়েছে – রাষ্ট্রের প্রতি আনুগত্য বজায় রাখা প্রত্যেক নাগরিকের মৌলিক কর্তব্য। ফাওয়াদ চৌধুরীর যুক্তিকেই কার্যত মেনে নেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার কাসিম সুরি। সংবিধানের পাঁচ নম্বর ধারার লঙ্ঘন দেখিয়ে তিনি বিরোধীদের আনা অনাস্থা প্রস্তাব বাতিল করে দেন। বিরোধীরা ডেপুটি স্পিকার বিরুদ্ধে সর্বোচ্চ আদালতে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

Leave A Reply

Your email address will not be published.