পাঁচ বিধায়ক বরখাস্ত, স্পীকারের কাছে হলফনামা চাইলো হাইকোর্ট

0 60

- Advertisement -

ওয়েব নিউজ, ২৫এপ্রিল:  বাংলায় বিজেপির পাঁচ বিধায়কের বরখাস্তের বিষয়ে স্পিকারের কাছে হলফনামা চেয়েছে কলকাতা হাইকোর্ট। স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় বঙ্গীয় বিধানসভায় বাজেট অধিবেশন চলাকালীন হট্টগোল ও হামলার ঘটনায় পাঁচজন বিজেপি বিধায়ককে সারা বছরের জন্য বরখাস্ত করেছিলেন।

- Advertisement -

বীরভূম জেলার বগটুই গ্রামে গণহত্যা নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তব্যের দাবিতে হাউসে তৃণমূল ও বিজেপির মধ্যে হাতাহাতি হয়েছে। এর পরে, বিরোধী দলের নেতা শুভেন্দু অধিকারী এবং চিফ হুইপ মনোজ টিগ্গা সহ পাঁচজন বিজেপি বিধায়ককে সারা বছরের জন্য সাসপেন্ড করা হয়েছে। স্পিকার যে সমস্ত বিধায়ককে সারা বছরের জন্য সাসপেন্ড করেছেন তাদের মধ্যে রয়েছেন দীপক বর্মণ, শঙ্কর ঘোষ এবং নরহরি মাহতো ছাড়াও শুভেন্দু এবং মনোজ টিগ্গা। এটিকে কলকাতা হাইকোর্টে চ্যালেঞ্জ করেছে বিজেপি বিধায়করা, যা শুনানির পরে হাইকোর্ট বিধানসভার স্পিকারের কাছ থেকে একটি হলফনামা তলব করেছে। এখন এ বিষয়ে পরবর্তী শুনানি হবে ৫ মে।

 

বিজেপি বিধায়কদের আইনজীবীরা বলছেন, তাঁদের মক্কেলকে যেভাবে সাসপেন্ড করা হয়েছে, তাঁরা তাঁদের এলাকার মানুষের সমস্যা কোথায় বলবেন। বিধানসভায় বিধায়করা তাদের এলাকার মানুষের সমস্যার কথা জানান। একই সময়ে, এই পাঁচজনের আগে, রাজ্যপালের ভাষণের সময় হট্টগোল করার জন্য বিজেপির দুই বিধায়ক মিহির গোস্বামী এবং সুদীপ মুখার্জিকে পুরো বাজেট অধিবেশনের জন্য স্থগিত করা হয়েছিল।

আসুন আমরা আপনাকে বলি যে এই বছরের জানুয়ারির শেষে, ১২ জন বিজেপি বিধায়ককে সাসপেন্ড করায় মহারাষ্ট্র সরকারের জন্য অনেক সমস্যা হয়েছিল। সুপ্রিম কোর্ট স্থগিতাদেশকে অসাংবিধানিক বলে খারিজ করে দিয়েছে।

Leave A Reply

Your email address will not be published.