অবশেষে জল্পনার অবসান, কাল বিধায়ক হিসেবে শপথ বাক্য পাঠ করবেন বাবুল

0 63

- Advertisement -

ওয়েব নিউজ,১০ মে: অবশেষে জটমুক্ত হলো বাবুল সুপ্রিয়র শপথ গ্রহণ অনুষ্ঠান। আগামীকাল বুধবার দুপুর সাড়ে ১২টায় বিধানসভার নওশাদ আলী কক্ষে বালিগঞ্জ উপ-নির্বাচনে জয়ী তৃণমূল প্রার্থী বাবুল সুপ্রিয় কে শপথ বাক্য পাঠ করাবেন ডেপুটি স্পিকার আশীষ বন্দোপাধ্যায়।

- Advertisement -

প্রসঙ্গত এপ্রিল মাসের ১২তারিখ বালিগঞ্জ কেন্দ্রে উপনির্বাচন নির্মিত হয়। এবং ১৬ এপ্রিল ফল ঘোষণা হয়। এরপর রাজ্যপাল জগদীপ ধনকড়ের কাছে বাবুল সুপ্রিয়র শপথগ্রহণের সমস্ত নথি পত্র পাঠানো হয়। কিন্তু রাজ্যপাল তাতে স্বাক্ষর না করে আবার তা বিধানসভায় ফেরত পাঠান। এবং কিছু শর্ত রাখেন বিধানসভার কাছে। যার ফলে পিছিয়ে যায় শপথ গ্রহণ অনুষ্ঠান।

দু’দফায় নথিপত্র পাঠালে রাজ্যপাল পুনরায় তা ফেরত পাঠান এবং বিধানসভায় অন্যান্য বিষয় নিয়ে নানা প্রশ্নের উত্তর জানতে চান রাজ্যপালের এমন ভূমিকায় কড়া নিন্দা করে বিধানসভার স্পিকার এবং সরকারপক্ষ। অবশেষে দুই সপ্তাহ আগে ডেপুটি স্পিকার আশীষ বন্দ্যোপাধ্যায়কে দিয়ে শপথ পাঠ এর দায়িত্ব দেন।

সরকারপক্ষের তরফ থেকে জানা যায়, “উচিত কথা বলায়” স্পিকারের উপর ক্ষুব্ধ ছিলেন রাজ্যপাল। তাই ডেপুটি স্পিকারকে শপথ গ্রহণের দায়িত্ব দিয়েছিলেন, কিন্তু আশিষ বাবু সেই প্রস্তাব খারিজ করে দেন। কিছুদিন বাবুলের শপথ গ্রহণ নিয়ে কোন রাজনৈতিক তরজা আর দেখা যায়নি। তারপর আজ হঠাৎই সংবাদমাধ্যমে খবর আসে কাল শপথ বাক্য পাঠ করানো হবে।

জানা যায় স্বয়ং স্পিকার ডেপুটি স্পিকারকে শপথ বাক্য পাঠ করানোর জন্য অনুরোধ করেছেন। স্পিকার বিমানবাবু জানিয়েছেন “বালিগঞ্জ কেন্দ্রে ভোটাররা বিধায়ক কে নির্বাচিত করে তার পরিষেবা থেকে বঞ্চিত হচ্ছে। যা গণতন্ত্রের পক্ষে শুভ নয়। তাই ডেপুটি স্পিকারকে আমি অনুরোধ করছি বাবুল সুপ্রিয় কে শপথ বাক্য পাঠ করানোর জন্য। বিধানসভার তরফ থেকে জানা যায়, করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় শপথবাক্য অনুষ্ঠানে করোনা বিধি পরিপূর্ণ ভাবে মানা হবে।

Leave A Reply

Your email address will not be published.