‘হয় এবার পদত‍্যাগ করুন, না হয় নীরব থাকুন’ রাজ‍্যপালকে বললেন শমীক ভট্টাচার্য

0 28

- Advertisement -

ওয়েব নিউজ, ১৩এপ্রিল:- যে রাজ‍্যপাল কে নিয়ে এতোদিন প্রশংসায় পঞ্চমুখ ছিলো যার প্রতিটি পদক্ষেপকে সমর্থন করতো, হঠাৎই মঙ্গলবার ছন্দপতন ঘটলো তাকেই এবার বিঁধলো গেরুয়া শিবির। রাজ‍্যপালকে নিয়ে অসন্তোষ রাজ‍্য বিজেপিতে প্রকাশ‍্যেই রাজ‍্যপালে ভূমিকা নিয়ে প্রশ্ন করেন বিজেপির প্রধান মুখপাত্র শমীক ভট্টাচার্য। সমীক বলেন ‘বাংলার মানুষ আর রাজ‍্যপালের কথা শুনতে চাইছেন না। টুইট দেখছেন না। বাংলার মানুষ চাইছেন তিনি কোনও পদক্ষেপ গ্ৰহন করুন। রাজ‍্যপাল বারবার বলেন রাজ‍্যে আইনশৃঙ্খলার পরিস্থিতি ঠিক নেই, তাহলে তিনি পদক্ষেপ গ্ৰহন করছেন না কেনো? হয় এবার পদত‍্যাগ করুন, না হয় নীরব থাকুন।’

- Advertisement -

শমীকের কথায় সুর মিলিয়েছেন বিজেপি রাজ‍্য সভাপতি। সুকান্ত মজুমদার বলেন ‘রাজ‍্যপাল সাংবিধানিক প্রধান। সাংবিধানপ্রদত্ত তার কিছু অধিকার আছে। তিনি পদে থাকলে তার সেই অধিকার প্রয়োগ করা উচিত’।

অবশ্য শমীকের কথা বিরোধিতা করেছেন রাজ‍্য বিজেপির সহসভাপতি অর্জুন সিং। তিনি বলেন ‘উনি ব‍্যক্তিগত ভাবে বলে থাকতে পারেন। তবে এটা দলের কথা নয়। রাজ‍্যপাল সাংবিধানিক পদ। কেউ চাইলে তাকে অপসারণ করতে পারে না। রাজ‍্যপাল সংবিধানের বাইরে গিয়ে কিছু কখনও বলেননি, কিছু করেননি বা লেখেননি।

আরও একধাপ এগিয়ে উত্তর কলকাতার সাংগঠনিক জেলা বিজেপি। রাজ‍্যপাল কেন কোনও পদক্ষেপ গ্ৰহণ করছেন না, এই প্রশ্নের উত্তর পেতে রাজভবন অভিযান করেন সজল ঘোষের নেতৃত্বে। মিছিল রাজভবনে সামনে পৌছেতেই পুলিশ তাদের আটকায়। শেষে বিক্ষোভকারীরা রাস্তায় শুয়ে পরলে পুলিশ টেনেহিঁচড়ে তাদের আটক করে নিয়ে যায়।

Leave A Reply

Your email address will not be published.