২০১৪ টেট দুর্নীতি মামলা দায়ের কলকাতা হাইকোর্টে, এবার কাঠগড়ায় শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু

0 125

- Advertisement -

ওয়েব ডেস্ক, ৪ মে: স্কুল শিক্ষক নিয়োগের দূর্নীতি যেন থামার অবকাশ নেই। আদালত সূত্রে ফের জানা গেল ২০১৪ প্রাথমিক টেট নিয়োগ দুর্নীতি নিয়ে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করেছেন বিজেপির রাজ্য কমিটির সদস্য তাপস ঘোষ। মামলায় দাবিতে তিনি বলেছেন, ২০১৪ টেট নিয়োগে দুর্নীতির তদন্ত ভার ইডি ও সিবিআই এর হাতে তুলে দিক কলকাতা হাইকোর্ট।

- Advertisement -

সম্প্রতি এসএসসি ও এসএলএসটি নিয়োগ সংক্রান্ত মামলায় বিচারপতিদের তৈরি কমিটির রিপোর্ট জনসমক্ষে আসার পর পার্থ চট্টোপাধ্যায়কে তলব করে সিবিআই। যদিও পরে আইনের মারপ্যাঁচে সেই তলবে স্থগিতাদেশ পেয়েছেন পার্থ বাবু। এবার বিজেপির তরফ থেকে আনা হয় শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর ওপর দুর্নীতির অভিযোগ।২০১৪ প্রাথমিক টেটকে চ্যালেঞ্জ ছোঁড়ার কথাও জানায় বিজেপির সদস্য তাপস ঘোষ।

তাপস ঘোষ এদিন জানান, ২০১৪ টেট পরীক্ষার ফল প্রকাশেও রয়েছে দুর্নীতির ছোঁয়া, স্বজন পোষণের দাপট। একথা সম্প্রতি আকার ইঙ্গিতে জানিয়েছেন মহুয়া মৈত্রও। এমনকি শিক্ষামন্ত্রী নিজেই বলেছেন তৃণমূল করলেই চাকরি পাওয়া যাবে। তাছাড়া তৃণমূল অন্দরমহল থেকে খবর পাওয়া যায়, ব্রাত্য বসুর সুপারিশে ৩০০টি নিয়োগ হয়েছে প্রাথমিক টেট এ।

বিজেপি কর্মী তাপস ঘোষ তাই দাবি করেছেন সিবিআই ও ইডির কাছে তদন্ত ভার দেওয়া হোক, কারণ এই দুর্নীতিমুলক নিয়োগের যেমন স্বজন পোষণ হয়েছে তেমন হয়েছে লক্ষাধিক টাকার লেনদেন। তবে এই মামলার শুনানি নিয়ে তৃণমূল পক্ষ থেকে বা ব্রাত্য বসুর তরফ থেকে কিছু জানা যায় নি।

Leave A Reply

Your email address will not be published.