রাজ্যের স্কুল শিক্ষকদের জন্য অতিরিক্ত পদের ঘোষনা করলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বাবু, শীঘ্রই জানানো হবে পরীক্ষার তারিখ

0 65

- Advertisement -

ওয়েব ডেস্ক,  ৫ মে    :   বাংলায় স্কুল সার্ভিস কমিশন বা এসএসসি নিয়োগ দুর্নীতি নিয়ে বিতর্ক ক্রমশ তুঙ্গে। তবে বর্তমানে সেই বিতর্ককে কম করতে ড্যামেজ কন্ট্রোলে নেমে পড়েছে রাজ্য সরকার। রাজ্যের দ্বারা এই ড্যামেজ কন্ট্রোলের ধারণা বেশ কিছুদিন আগেই মিলেছিল আর এবার সেই ধারণাকে শিলমোহর দিয়ে এদিন রাজ্যের স্কুল শিক্ষকদের জন্য অতিরিক্ত পদের ঘোষনা করলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বাবু।

 

- Advertisement -

এসএসসি নিয়োগ সংক্রান্ত ব্যাপারে এদিন সাংবাদিক বৈঠক করেন ব্রাত্য বসু। সেখানে তিনি বলেন, “আমাদের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এসএসসি সংক্রান্ত সমস্যার দ্রুত একটি সমাধানের রাস্তা খুঁজে বের করতে চেয়েছিলেন। তিনি এই বিষয়ে আন্দোলনকারীদের সঙ্গেও আলোচনা করেন আর এরপর তাঁর নির্দেশেই শিক্ষকদের জন্য আমরা পদ বাড়াতে চলেছি। তাঁর কথাতেই আমাদের এই পদক্ষেপ।”

 

কোন বিষয়ে কতগুলি পদ তৈরি হবে, তা নিয়ে এদিন একটি সুস্পষ্ট ধারণা দেন শিক্ষা মন্ত্রী। তিনি বলেন যে, এসএসসি সুপারিশ অনুযায়ী নিয়োগ প্রক্রিয়া চালানো হবে। এ ক্ষেত্রে শারীরিক শিক্ষার জন্য 850 টি , কর্মশিক্ষাতে 750 টি পদ তৈরি করা হবে। এক্ষেত্রে পরীক্ষার দিনক্ষণ সম্বন্ধে কোনো ধারণা মেলেনি তবে দ্রুত সেই ব্যাপারে জানা যাবে বলে জানান তিনি।

 

শারীরিক শিক্ষা এবং কর্মশিক্ষা ছাড়াও জুনিয়র, মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক লেভেলে প্রধান শিক্ষক এবং অ্যাসিস্ট্যান্ট শিক্ষক পদে নতুন নিয়োগ করতে চলেছে রাজ্য সরকার। এই সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি এদিন জারি করা হয় আর এরপরেই সাংবাদিক বৈঠকে ব্রাত্য বসু জানান, “মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে রাজ্য সরকারের পক্ষ থেকে 5261 নতুন পদ তৈরি করা হবে।” ফলে বর্তমানে এসএসসি দুর্নীতি মামলায় কোনরকম সমাধানের রাস্তা শেষ পর্যন্ত বের হয় কিনা, সে দিকেই তাকিয়ে সবাই ।

Leave A Reply

Your email address will not be published.